ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া প:প: কর্মকর্তা করোনা মুক্ত হলেন ডা.শাহবাজ, আক্রান্ত ৩’শ ৪৫, সুস্থ-২’শ ৮৫জন

লাবণ্য রাণী পূজা, চকরিয়া সদর ::
কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ অবশেষে করোনা মুক্ত হলেন । করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা বলেন, করোনা সংক্রমণের প্রথম থেকে ফ্রন্টলাইনে থেকে রোগিদের সেবা দিচ্ছিলেন ডা.মোহাম্মদ শাহবাজ। এক পর্যায়ে তিনি গত ৩০ জুন করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর তিনি হাসপাতালের কোয়ার্টারে থেকে চিকিৎসা নেন। পরে ১২ জুলাই ওনার রিপোর্ট নেগেটিভ আসলে তিনি কাজে যোগ দেন।

তিনি আরো জানান, ১২ জুলাই পর্যন্ত চকরিয়ায় মোট আক্রান্ত হয়েছেন ৩’শ ৪৫ জন। আর সুস্থ হয়েছেন ২’শ ৮৫ জন। এরমধ্যে বেশির ভাগই বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। তবে যাদের অবস্থা একটু ক্রিটিকাল ছিলো তাদের হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়েছে। বেশিরভাগ রোগিই বাড়িতে চিকিৎসা নিয়েছেন বলেও তিনি জানান।

সদ্য করোনামুক্ত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ চকরিয়া নিউজকে বলেন, আল্লাহর অশেষ রহমত ও সকলের দোয়ায় আমি সুস্থ হয়েছি। আমার সিনিয়র চিকিৎসকরা প্রতিনিয়ত আমার খোঁজ নিয়েছেন। তাদের পরামর্শ মতো ওষুধ সেবন করেছি। গতকাল ১২ জুলাই আমার নেগেটিভ রিপোর্ট এসেছে। ইতোমধ্যে আমি কাজে যোগ দিয়েছি।

তিনি বলেন, যারা করোনায় আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তাদের অবশ্যই প্রতি ঘন্টা অন্তর শরীরের অক্সিজেনের পরিমাপ করা জরুরী। কারণে যেকোন সময় অক্সিজেন সেচ্যুরেশন কমে যেতে পারে। অবশ্যই আমাদের মাস্ক ব্যবহার করতে হবে। তাছাড়া এই রোগের এখনও কোন ওষুধ আবিস্কার হয়নি। তাই আমাদের প্রতি ঘন্টা পর হাত ধুতে হবে। যদি সঠিক নিয়মে মাস্ক ব্যবহার করি তাহলে করোনা সংক্রমণের হার শূণ্যের কোঠায় নেমে আসবে।

পাঠকের মতামত: