Home » কক্সবাজার » কক্সবাজারে করোনায় আক্রান্ত ৩ হাজার ছুঁই ছুঁই

কক্সবাজারে করোনায় আক্রান্ত ৩ হাজার ছুঁই ছুঁই

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

সুজাউদ্দিন রুবেল, কক্সবাজার ::  কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত প্রায় ৩ হাজারের কাছাকাছি। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫’শ কাছাকাছি। আর মৃত্যু হয়েছে ৫ জন রোহিঙ্গাসহ ৪০ জনের।

এদিকে বৃহস্পতিবার কক্সবাজার জেলায় নতুন করে ৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ জন রোহিঙ্গাসহ ২ হাজার ৯৫৬ জনে।

বৃহস্পতিবার রাতে কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ প্রফেসর ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ৩৫২ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ৪৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে। তারমধ্যে পজেটিভ শনাক্ত হওয়া ৪৬ জনই নতুন করে আক্রান্ত।

“বৃহস্পতিবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৪৭ জনের মধ্যে ৪৫ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। অন্যরা জেলার পার্শ্ববতী বান্দরবান জেলার রয়েছে ১ জন বাসিন্দা রয়েছে। আর বাকি একজন ফলোআপ রোগী।”

তিনি বলেন, কক্সবাজার জেলায় নতুন আক্রান্ত ৪৫ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ২৭ জন, রামু উপজেলার ২ জন, মহেশখালী উপজেলার ৩ জন, উখিয়া উপজেলার ২ জন, টেকনাফ উপজেলার ৬ জন, পেকুয়া উপজেলার ৩ জন এবং কুতুবদিয়া উপজেলার ২ জন বাসিন্দা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৫৫ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯৫৬ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৩৯৬ জন, রামু উপজেলার ২৫২ জন, উখিয়া উপজেলার ৩১১ জন, টেকনাফ উপজেলার ২৫৬ জন, চকরিয়া উপজেলার ৩৪৩ জন, পেকুয়া উপজেলার ১২৬ জন, মহেশখালী উপজেলার ১৪৭ জন ও কুতুবদিয়া উপজেলার ৭০ জন বাসিন্দা রয়েছে। এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৫৫ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ১ হাজার ৫০০ জনের কাছাকাছি। মৃত্যু হয়েছে ৪০ জনের। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া  জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২১ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে ৩ হাজার ৫৪৭ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000 নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব ...

বর্ধিত বাসভাড়া বাতিলের দাবিতে সীতাকুণ্ডে যাত্রী কল্যাণ সমিতির সমাবেশ

It's only fair to share...000 চট্টগ্রাম :: সীতাকুণ্ড থেকে দেশের বিভিন্ন রুটে চলাচলকারী গণপরিবহনে স্বাস্থ্যবিধি ...