ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

হলদিয়াপালং ইউপি নির্বাচনে বিএনপির একক প্রার্থী ও আওয়ামীলীগের ৫জন প্রার্থীর নাম ঘোষণা

জজজজফারুক আহমদ, উখিয়া :::

উখিয়ার হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি দলীয় ভাবে একক প্রার্থী হিসাবে এসএম শামসুল হক বাবুল ও আওয়ামীলীগ দলীয় ভাবে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন মিন্টু, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, ইমরুল কায়েস চৌধুরী, গিয়াস উদ্দিন চৌধুরী ও অধ্যক্ষ শাহা আলম ৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেছেন। গতকাল (১২এপ্রিল) মঙ্গলবার মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ে হলদিয়াপালং আওয়ামীলীগের বধির্ত সভায় ও হলদিয়াপালং ইউনিয়ন বিএনপির বর্ধিত সভার তৃণমূল নেতাদের মতামত ও সম্ভাব্য প্রার্থীদের অভিমতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্ব-স্ব দলীয় সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

গতকাল বিকালে হলদিয়াপালং আওয়ামীলীগের এক বধির্ত সভা ইউনিয়ন সভাপতি মেম্বার মোহাম্মদ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক ফজলুল করিম সওদাগরের পরিচালনায় বিকালে মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন মিন্টু, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিন, গিয়াস উদ্দিন চৌধুরী, ছৈয়দ আলম, অধ্যক্ষ শাহা আলম, যুবলীগ নেতা ইমরুল কায়েস চৌধুরী প্রমূখ। এছাড়াও ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।

হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মেম্বার মোহাম্মদ ইসলাম জানান, বিশেষ বর্ধিত সভায় আসন্ন ইউপি নির্বাচনে দলীয় ভাবে একক মনোনয়ন ঘোষণা করা যায়নি। তাই সম্ভাব্য ৫জন প্রার্থীর নাম তালিকায় অন্তর্ভূক্ত করে প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে হলদিয়াপালং উত্তর ও হলদিয়াপালং দক্ষিণ ইউনিয়ন শাখার যৌথ সভা গতকাল বিকেলে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর বাস ভবনে অনুষ্ঠিত হয়েছে। উত্তর শাখার সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উখিয়া বিএনপির সভাপতি উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা ভাইস্ চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী। বক্তব্য রাখেন উত্তর বিএনপির সাধারণ সম্পাদক এসএম শামসুল হক বাবুল, দক্ষিণ বিএনপির সভাপতি দলিলুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক মেম্বার রশিদ আহমদ, আব্দুল গফুর চৌধুরী, বদর উদ্দিন মাস্টার, সাইফুল মেম্বার, মির্জা জহির রায়হান, এম মনজুর আলম, মোঃ আলম, আলা উদ্দিন আল আজাদ, মোঃ হোসন, মোঃ ইসমাইল ও কপিল উদ্দিন সিকদার প্রমূখ।

উখিয়া বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা ভাইস্ চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী বলেন, তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে আসন্ন হলদিয়াপালং ইউপি নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে উত্তর বিএনপি শাখার সাধারণ সম্পাদক এসএম শামসুল হক বাবুলকে ধানের শীষ মার্কায় নির্বাচন করার জন্য একক প্রার্থী ঘোষণা করার সিদ্ধান্ত হয়েছে।

##################

উখিয়া বহুমূখী মটর চালক সমবায় সমিতি লিঃ ব্যবস্থাপনা কমিটির নির্বাচন সম্পন্ন

ফারুক আহমদ, উখিয়া :::

উখিয়া থানার বহুমূখী মটর চালক সমবায় সমিতি লিঃ ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল (১২ এপ্রিল) মঙ্গলবার শান্তিপূর্ণ ও সুষ্টভাবে সম্পন্ন হয়েছে। উক্ত নির্বাচনে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত কোটবাজারস্থ নিজস্ব অফিস কার্যালয়ে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মোঃ শাহ্জাহান চেয়ার প্রতীকে ১৫৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোহাম্মদ হানিফ হরিণ প্রতীকে প্রাপ্ত ভোট হচ্ছে ১১২। জসিম উদ্দিন উড়োজাহাজ মার্কায় ১৭৮ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বি নুরুল আজিম নুরু গোলাপ ফুল মার্কায় প্রাপ্ত ভোট ৯৮। সাধারণ সম্পাদক পদে সুলতান আহমদ শাপলা প্রতীকে ১৪১ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দ্বি আবছার উদ্দিন আনারস প্রতীকে পান ১২৮ ভোট।

নির্বাচন কমিশন হিসাবে দায়িত্ব পালন করেন উপজেলা সমবায় কর্মকর্তা কবির আহমদ। ২৭৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছে। ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন।

##############

রত্নাপালং ইউপি নির্বাচনে আওয়ামীলীগের ৬ প্রার্থীর নাম ঘোষণা

ফারুক আহমদ, উখিয়া :::

উখিয়ার রতœাপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেওয়ার জন্য ৬জন প্রার্থীর নাম প্রস্তাব আকারে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট লিখিত ভাবে প্রেরণ করা হয়েছে। প্রার্থীরা হলেন, উখিয়া আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা, জেলা আওয়ামীলীগের সদস্য আবুল মনছুর চৌধুরী, রতœাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আছহাব উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান।

দলীয় সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে দলীয় মনোনয়ন চূড়ান্ত করার জন্য গত ১০ এপ্রিল জরুরী বিশেষ বর্ধিত সভায় তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতে ৬জন প্রার্থীর নাম আলোচনায় আসে। ইউনিয়ন সভাপতি মেম্বার আছহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আছহাব উদ্দিন মেম্বার বলেন, আসন্ন রতœাপালং ইউপি নির্বাচনে দলীয় ভাবে মনোনয়ন প্রত্যাশী ৬জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। সভায় উপস্থিত তৃণমূল নেতাকর্মীদের মতামত ও সম্ভাব্য প্রার্থীদের ঘোষণা অনুযায়ী ৬ জন প্রার্থীর নাম প্রস্তাব লিখিত ভাবে গত ১১ এপ্রিল জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে দলের সভানেত্রী শেখ হাসিনার নিকট প্রেরণ করা হয়েছে। উক্ত প্রেরণকৃত তালিকা হতে মনোনয়ন প্রত্যাশী একজনকে নৌকা প্রতীকে দলীয় ভাবে মনোনয়ন দেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: