ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মহেশখালীতে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ১০ গ্রাম ও সাত শতাধিক বাড়ি প্লাবিত

মহেশখালী সংবাদদাতা ::  কক্সবাজারের মহেশখালী উপজেলার হোয়ানক,কালারমারছড়া,মাতারবাড়ী ও ধলঘাটা ইউনিয়নে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ৫ গ্রামের প্রায় ২ শতাধিক বসতবাড়ি পানির নিচে তলিয়ে গেছে।

আজ বুধবার (১৭ জুন) ভোরে শুরু হওয়া প্রবল বর্ষণের ফলে উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের সাইট পাড়া, বিল পাড়া, উত্তর ও দক্ষিণ রাজঘাট,ফুলজান মোরা,দক্ষিন মগডেইল,সাইরার ডেইল গ্রামের ৫ শতাধিক বাড়ী পানিতে তলিয়ে গেছে। কালারমারছড়া ইউনিয়নের ছামিরা ঘোনা ও হোয়ানক ইউনিয়নের বড় ছড়া ব্রিজ এলাকার অধিকাংশ বাড়িতে পানি উঠেছে।

উল্লেখিত ইউনিয়নের বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, বসতবাড়িতে পানি উঠার ফলে মুরগী, গরু-ছাগল, আসবাবপত্র, শিশুদের অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। সরেজমিনে আরও দেখা যায়, টানা বর্ষণে জনতাবাজার-শাপলাপুর গোরকঘাটা সড়ক ও জনতাবাজার কালারমারছড়া -গোরকঘাটা সড়ক পানিতে তলিয়ে গেছে। বাজারের রাস্তাঘাট, দোকানপাট পানিতে তলিয়ে গেছে।

ধলঘাটা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য নবীর হোসাইন চকরিয়া নিউজকে বলেন, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ প্রকল্পের সীমান্তবর্তী ধলঘাটা নাছির মোহাম্মদ ডেইল ১নং ওয়ার্ডের শতাধিক ঘর-বাড়িতে বৃষ্টির পানি ঢুকে নিমজ্জিত হয়েছে। এতে অনেক পরিবারের ব্যাপক ক্ষতি হয়েছে।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ চকরিয়া নিউজকে বলেন, ‘পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার পাশাপাশি সুইচ গেইট বন্ধ থাকায় বৃষ্টির পানি চলাচল করতে না পারায় আমার এলাকার ৫ শতাধিক ঘর পানিতে ভাসছে। এদের অবস্থা দেখলে খুবই দুঃখ লাগে। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনকে দেখার জন্য অনুরোধ করছি।’

মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ জামিরুল ইসলাম পূর্বকোণকে বলেন,বন্যাকবলিত এলাকার সবকিছুর খবর রাখা হচ্ছে।

পাঠকের মতামত: