ঢাকা,শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

সম্মানিত চকরিয়া উপজেলাবাসি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে নিরাপদ থাকুন, উপজেলা চেয়ারম্যান সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চকরিয়া উপজেলা ও পৌরসভার সর্বস্তরের জনসাধারণকে নিরাপদে থাকার আহবান জানিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। নিজের ফেসবুক ফেইজে উপজেলা চেয়ারম্যান সাঈদী চকরিয়া উপজেলাবাসির জ্ঞাতার্থে একটি সচেতনতামুলক একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, প্রিয় চকরিয়াবাসি আপনারা নিজে নিরাপদ থাকুন, পরিবার সদস্যদেরকে নিরাপদ রাখুন, আপনার পাড়া-প্রতিবেশি সবাইকে নিরাপদে থাকার সুযোগ দিন।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী ফেইজবুক ফেইজে লিখেছেন, প্রাণপ্রিয় চকরিয়া উপজেলাবাসী, আসসালামু আলাইকুম, আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,করোনা ভাইরাস নামে একটি ভাইরাস সারাবিশ্বে মহামারি আকারে ধারন করেছে। ঠিক তেমনি বাংলাদেশে কিছু মানুষের মধ্যে করোনা ভাইরাসের রোগীর তথ্য পাওয়া গেছে। চকরিয়া উপজেলাকে করোনা ভাইরাস মুক্ত রাখার জন্য আপনাদের সকলকে সতর্ক থাকার জন্য বিনীত অনুরোধ করছি।চকরিয়া উপজেলায় কোন প্রবাসী দেশে প্রবেশ করলে অবশ্যই তাকে উপজেলা পরিষদ/প্রশাসন বা আইনশৃংখলা বাহিনীকে জানানো জন্য অনুরোধ করছি। সে সাথে চকরিয়া উপজেলার কোন প্রবাসী দেশে প্রবেশ করলে অবশ্যই তাকে (নিজগৃহে) অর্থাৎ ১৪ দিন বাড়ির বাহির না হওয়ার জন্য অনুরোধ করছি। তার সাথে ১৪ দিন পর্যন্ত চলাফেরা, খাওয়া দাওয়া, টয়লেট পরিবারের অন্য কোন লোক ব্যবহার করতে পারবেনা।

চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ এবং সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সবাইকে সরকারী নির্দেশনা অনুযায়ী চলতে হবে। বিশেষ করে স্থানীয় পর্যায়ে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। বিদেশ ফেরত ব্যক্তিদের সংস্পর্শে আসা সকলের হোম কোয়ারান্টাইন নিশ্চিত করতে হবে। বিদেশ ফেরত কেউ অযথা ঘুরাফেরা করবেন না।

একইসঙ্গে সংক্রমণ ঠেকাতে জনসমাবেশ ও জনসমাগম এই রকম স্থান পরিহার করে চলুন। পাশাপাশি ভোক্তা সাধারণের ক্রয়-ক্ষমতার মধ্যে বাজার মনিটরিং নিশ্চিত করতে হবে। কোন অবস্থাতে বাজার দ্রব্যমূল্য বাড়ানো যাবেনা, বাজারে নিত্যপন্য বেচাবিক্রি স্থিতিশীল রাখতে হবে। কেউ অপ্রয়োজনে বাড়ির বাইরে ঘুরাফেরা করবেন না। নিজে নিরাপদে থাকুন। দেশকে নিরাপদে রাখুন। এ ব্যাপারে চকরিয়া উপজেলাবাসীকে বিশেষ ভাবে সর্তক থাকার জন্য সবিনয় অনুরোধ করছি। #

পাঠকের মতামত: