ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মহেশখালীতে জমির বিরোধে ৫ জন গুলিবিদ্ধ, আটক ২

মহেশখালী প্রতিনিধি ::  কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোমে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ৫ জন গুলিবিদ্ধ হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে কুতুবজোম ইউনিয়নের নয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন- সাদ্দাম হোসেন (৩৮), নুর আয়েশা (২৭), নুরুল আবছার (৩২), ছেনুয়ারা বেগম (৩৫) ও আলী হোসেন(৫৪)।

স্থানীয় এলাকাবাসীর সুত্রে জানা গেছে, আব্দু সবুর মাঝির নেতৃত্বে লেদু মিয়া, গোলাপ শাহ, সেলিম, আরিফুল্লাহ ও সোলেমান ডাকাতসহ ১০/১২জনের একদল অবৈধ অস্ত্রধারী এ হামলার ঘটনা ঘটায়। স্থানীয়রা হামলায় আহতদের উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। সেখানে আহতদের অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আহতদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তারা কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গুলিবিদ্ধ আলী হোসেন দাবি করেন, তার একটি জমির কিছু অংশ কক্সবাজার শহরের হোটেল সাগরগাও’র মালিক শাহেদুল ইসলামের কাছে বিক্রি করার জন্য বায়নানামা হয়। আজ ১৩জানুয়ারী, সোমবার সকালে আব্দু সবুর মাঝি তার দলবল নিয়ে উক্ত জমি জবর দখল করতে যায়। কিন্তু জমির মালিক আলী হোসেন এর ছেলেরা বাঁধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে এলোপাতাড়ি গুলি ছুড়তে আলী হোসেনের বাড়িতে ঢুকে যায় হামলাকারীরা। বাড়িতে প্রবেশ করে তারা হামলা, ভাংচুর ও লুটপাট চালায়।পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ব্যাপারে মহেশখালী থানার পুলিশ পরিদর্শক বাবুল আজাদ চকরিয়া নিউজকে জানান, ‘ঘটনার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠিয়ে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। এই ঘটনায় কয়েকজন আহত রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়। তারা হলেন সবুর মাঝি এবং দুদু মেম্বার।’

পাঠকের মতামত: