ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিকতা ছেড়ে ইউপি নির্বাচনে কক্সবাজারের কমল

নিউজ ডেস্ক ::  কক্সবাজারের মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থী হচ্ছেন সালাহ উদ্দিন হেলালী কমল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র কমল শাপলাপুরের প্রাক্তন চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আমিন হেলালীর বড় ছেলে।

১২ ডিসেম্বর এ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে কমল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

২০০৬ সাল থেকে প্রায় এক যুগেরও বেশি সময় সাংবাদিকতায় যুক্ত ছিলেন কমল। পেশাগত জীবনের বাইরে সৃজনশীল ও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে জড়িত রেখেছেন।

জানা গেছে, আসন্ন ইউপি নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে বেশ কিছুদিন ধরে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে মানুষের ঘরে ঘরে যাচ্ছেন কমল।

সালাহ উদ্দিন হেলালী কমল বলেন, একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে যে দেশপ্রেম ও চেতনা ভেতরে কাজ করছে, সেটিই আমাকে এই নির্বাচনে টেনে এনেছে। আমি শাপলাপুরের সন্তান। এই শাপলাপুরের মানুষের ভাগ্য উন্নয়নে আমার মরহুম বাবার অনেক স্বপ্ন ছিল। আমি তার স্বপ্ন যেমন বাস্তবায়ন করতে চাই, তেমনি মহেশখালীকে নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যে উন্নয়ন মহাযজ্ঞ শাপলাপুর বাসীকে তার সারথি করতে চাই।

তিনি বলেন, টেকসই যোগাযোগ ব্যবস্থা নির্মাণ, ভূমির সর্বোত্তম ব্যবহার, নিত্য-নতুন উৎপাদন প্রণালি আবিষ্কার, নারীদের জন্য কুটিরশিল্প, যুবকদের জন্য কারিগরি বিদ্যালয়, ভকেশনাল ট্রেনিং, তরুণদের জন্য পাঠাগার-সাংস্কৃতিক কেন্দ্র, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য সৃজনশীল কর্মসূচি, স্থানীয় জনগণের স্বাস্থ্য সুরক্ষায় নিয়মিত ফ্রি মেডিকেল ক্যাম্পসহ ইউনিয়নটিকে ডিজিটাল ইউনিয়নে রূপান্তরসহ শতভাগ সাক্ষরতা নিশ্চিত করতে চাই আমি।

স্থানীয় সূত্র জানায়, শাপলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা নুরুল আমিন হেলালী ছিলেন দলের ত্যাগী সংগঠক।

মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার জন্য পাকিস্তান সরকার তার বিরুদ্ধে সিআর মামলা নং ৮৯/৭১ দায়ের করেন। পরবর্তীতে চেয়ারম্যান হিসেবে দারুণ জনপ্রিয়তা লাভ করেন।
সালাহ উদ্দিন হেলালী কমল কাজ করেছেন আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি ও আল জাজিরায়ও।

পাঠকের মতামত: