Home » কক্সবাজার » সোনাদিয়ায় শিল্পকারখানা স্থাপন না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

সোনাদিয়ায় শিল্পকারখানা স্থাপন না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::  সোনাদিয়ায় কোনো ধরনের শিল্প কারখানা স্থাপন না করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, কক্সবাজারের এই দ্বীপটিতে শুধুমাত্র ইকো ট্যুরিজম উন্নত করা হবে।

গতকাল রোববার বিকেলে গণভবনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর’ শীর্ষক একটি প্রেজেন্টেশন শেষে তিনি এই নির্দেশ প্রদান করেন। বৈঠকের পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, বাংলাদেশ অর্থনৈতিক জোন কতৃর্পক্ষ (বেজা) এই শিল্প নগরের বিভিন্ন আঙ্গিকগত দিক তুলে ধরে প্রেজেন্টেশনটি উপস্থাপন করে। খবর বাসসের।

প্রধানমন্ত্রী এ সময় বেজা কর্তৃপক্ষকে শ্রমিকদের আবাসন, শিল্প ও আইটি ক্ষেত্রের বর্জ্য ব্যবস্থাপনা এবং পরিবেশের বিষয়ে লক্ষ্য রাখতে নির্দেশ দেন। পাশাপাশি এই শিল্প নগরকে জলোচ্ছ্বাস এবং সাইক্লোনসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা বলেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিল্প, কর্মসংস্থান, উৎপাদন ও রপ্তানি বৃদ্ধির ক্ষেত্রে বৈচিত্র্য আনয়নের মাধ্যমে দ্রুত অর্থনৈতিক বিকাশকে উৎসাহিত করার লক্ষ্যে বেজা দক্ষিণ-পূর্বাঞ্চলে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর’ করছে।

চট্টগ্রাম এবং ফেনী জেলার তিনটি উপজেলা- মীরসরাই, সীতাকুণ্ড এবং সোনাগাজীর প্রায় ৩০ হাজার একর জমির ওপর বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলের তীরবর্তী ২৫ কিলোমিটার এলাকা নিয়ে এই শিল্প নগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় শাহ আজমত উল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখলের অভিযোগ, উত্তেজনা

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পুর্ব সুরাজপুরস্থ ...

পুলিশকে দমন-পীড়ন থেকে বেরিয়ে আসতে হবে: আইজিপি

It's only fair to share...000 পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত সকল পর্যায়ের পুলিশ সদস্যদের মতামত গ্রহণ ...