ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পেকুয়ায় নৌকার মিছিলে গুলি বর্ষণের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ

mamla.ইমরান হোসাইন, পেকুয়া.:::

পেকুয়া বাজারে নৌকার মিছিলে গুলিবর্ষণের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে আ’লীগ ও বিএনপি।

গত বৃহস্পতিবার(২৪মার্চ) উপজেলা আ’লীগের যুগ্ন সম্পাদক আবুল শামা শামীম বাদী হয়ে উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ রুবেল ও উপজেলা ছাত্রদলের সভাপতি কামরান জাদিদ মুকুটকে মূল আসমি উল্ল্যেখ করে ১৮জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি ও সদর ইউনিয়নের ধানের শীষ মার্কার প্রার্থী বাহাদুর শাহ গত বৃহস্পতিবার পেকুয়া প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে তার নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশ হানা দিয়ে কর্মী,সমর্থক ও ভোটারদের ভয় ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন। তিনি তার নেতা কর্মীদের অহেতুক হয়রানির প্রতিকার চেয়ে পেকুয়া থানায় একটি অভিযোগও দিয়েছেন বলে জানিয়েছেন।

সাংবাদিক সম্মেলনে বাহাদুর শাহ বলেন, মিছিলে গুলি বর্ষণের একটি নাটক সাঁজিয়ে বিএনপির নেতা-কর্মীদের পুলিশী হয়রানি করে ভোটারদের ভয়ভীতি দেখানোর জন্য তারা এ কাজটি করেছে। আগামী ৩১মার্চ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের বিরুদ্ধে পরিকল্পিত বৈষম্যমূলক আচরণের অভিযোগ তুলে সুষ্ট নির্বাচন নিয়ে সংশয় প্রকাশও করেছেন তিনি। পেকুয়া থানার ওসি জিয়া মোঃ মোস্তাফিজ ভূইয়া বিএনপি’র সাথে বিমাতা সূলভ আচরণ করেন উল্লেখ করে তিনি আরো অভিযোগ করে বলেন, যেকোন কাজে পেকুয়া থানা পুলিশ বিএনপি নেতা-কর্মীদের আইনী সহযোগিতা করেন না।

এদিকে আওয়ামীলীগের কর্মীরা নৌকার মিছিলে গুলি বষর্ণ বিষয়ে বিএনপি-জামায়াতকে দায়ী করে থানায় অভিযোগ দায়ের করলেও সদর ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট কামাল হোসেন উক্ত মিছিলে উপস্থিত ছিলেন না বলে জানান।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার সময় আমি দক্ষিণ মেহেরনামা এলাকায় একটি পথসভায় ছিলাম। পরে শুনলাম নৌকা প্রতিকের কর্মী-সমর্থকদের পূর্বঘোষিত মিছিলে বিএনপির নেতা-কর্মীরা পরিকল্পিতভাবে গুলি বর্ষণের ঘটনা ঘটিয়েছে।

এই বিষয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) জিয়া মোঃ মোস্তাফিজ ভুইয়ার কাছে জানতে চাইলে তিনি জানান, ঘটনার পরপরই যারা মৌখিক অভিযোগ করেছিলেন তাদেরকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। তবে, গুলাগুলির কোন আলামত না পেলেও স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা গুলির শব্দের বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করে তদন্ত করছি। এ বিষয়ে দুই দলের পক্ষ থেকে প্রতিকার চেয়ে অভিযোগ ও চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত: