ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পেকুয়ায় নৌকা প্রতীকের প্রচারণায় অজ্ঞাত বন্দুকধারীর গুলি

bonduk_juddhaমো:ফারুক, পেকুয়া:
পেকুয়া আলহাজ্ব কবির আহমদ চৌধুরী বাজারে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এ্যাড: কামাল হোসেনের নির্বাচনী প্রচারনায় অজ্ঞাত বন্দুকধারীরা গুলি চালিয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টা দিকে পেকুয়া বাজারের পূর্ব পার্শ্বে বিএনপির কার্যালয়ের সামনে।
বাজারের ব্যবসায়ী ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৬টা থেকে এ্যাড: কামাল হোসেনের দলীয় নেতাকর্মীরা বাজারে ওই স্থানে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন। ওই সময় অজ্ঞাত সন্ত্রাসীরা আর এক্স সুজ ও লালু সাওদাগরের দোকানের চাঁদের উপর থেকে প্রায় ১০/১২ রাউন্ড গুলি চালিয়ে নির্বাচনী প্রচারণা ও পদসভা ছত্রভংগ করে দেয়। এ সময় তাদের উপর্যপুরী গুলিবর্ষনে প্রচারণায় অংশ গ্রহনকারী দলীয় নেতাকর্মীরা দিগবেদিগ ছুড়ে যায়। ব্যাপক উক্তপ্ত পরিস্থিতির কারণে বাজারের ব্যবসায়ী তাদের দোকান পাড় বন্ধ করে রাখে এবং আগত পথচারীরা দ্রুত বাজার ত্যাগ করেন। পরে পেকুয়া থানা পুলিশ গুলিবর্ষনের খবর পেয়ে দ্রুত পেকুয়া বাজারে অবস্থান নিয়ে উল্টো আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর লাঠিসার্জ শুরু করে।
এ বিষয়টি পেকুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণায় গুলিবর্ষনের খবর পেয়ে দ্রুত বাজারে এসে অবস্থান নেয়। তাৎক্ষনিক এক প্রতিবাদ সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম আযম খান এ ঘটনায় বিএনপি-জামায়াতকে দায়ী করে বন্দুকধারীদের সনাক্ত করে দ্রুত আটক করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী করেন।

পাঠকের মতামত: