ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে মীনা দিবস পালিত

মামুনুর রশিদ, নিজস্ব প্রতিবেদক :: “মনের মত স্কুল পেলে, শিখব মোরা হেসে খেলে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে মীনা দিবস ২০১৯।

প্রাথমিক বিদ্যালয়ে মানসম্মত শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে চকরিয়া উপজেলা শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় চকরিয়া উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ১১টার দিকে মধ্য চকরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে গিয়ে র‌্যালি শেষ করে পূর্ব নির্ধারিত আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলশান আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আদর্শ শিক্ষার্থী গঠনের বিভিন্ন দিক নিয়ে দিক-নির্দেশনামুলক বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা যথাক্রমে আনোয়ারুল কাদের, আবু জাফর ও শাহরিয়ার সোলতানা প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে চকরিয়া পৌর এলাকার ১৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বিদ্যালয় সমুহের বাংলা ও ইংরেজি বিষয়ের উপর পাঠদানকারী সহকারী শিক্ষকগন এবং ইউনিয়ন পর্যায়ের কয়েকজন শিক্ষক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পরে মীনা দিবসের অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় অংশ নেয়া বিজয়ী কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলশান আক্তার এবং অন্যান্য অতিথিরা।

পাঠকের মতামত: