ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় যানজট নিরসন অভিযানে দুই বাসকে জরিমানা: বিপুল পরিমাণ পলিথিন জব্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া পৌরশহরের যানজট নিরসনকল্পে আবারও অভিযানে নেমেছে উপজেলা ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার বিকালে চকরিয়া পৌরসদরের চিরিঙ্গা-সোসাইটিস্থ বাণিজ্যিক নগরীতে সহকারি কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন এ অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় আদালত সড়ক দখল করে ফুটপাতে অবৈধভাবে দোকান বসিয়ে বেচাকেনার অভিযোগে কয়েকটি দোকানী এবং যততত্র গাড়ি পাকিংয়ের অপরাধে দুটি যাত্রীবাহি বাসকে জরিমানা করেছেন। পাশাপাশি আদালত ওইসময় সোসাইটি এলাকার একটি দোকানের গোড়াউন থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন জব্দ করেছেন।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ, চকরিয়া থানার পুলিশ, ভুমি অফিসের নাজির মিলন বড়ুয়া, চকরিয়া পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর হায়দার আলী, চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এম নুরুস শফি প্রমুখ।

আদালতের পেশকার ভুমি অফিসের নাজির মিলন বড়ুয়া বলেন, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌরশহরজুড়ে পরিবহন মালিক-শ্রমিকরা একধরণের নৈরাজ্য চালাচ্ছে। দীর্ঘদিন ধরে তাঁরা সড়কের মাঝখানে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রেখে দূরপালার গাড়িতে যাত্রী ওঠানামায় ব্যস্ত থাকে।

পাশাপাশি মহাসড়কের পাশে চকরিয়া শহরের ব্যস্ততম জনপদের ফুটপাত দখলে নিয়ে কতিপয় লোকজন অবৈধভাবে দোকান-পাট বসিয়ে যততত্র বেচাকেনা করছে। এ অবস্থার কারনে প্রতিদিনই চলাচলের ক্ষেত্রে চরম ভোগান্তি পোহাচ্ছেন জনসাধারণ।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন। তিনি বলেন, চকরিয়া পৌরশহরকে যানজটমুক্ত করার লক্ষ্যে আদালতের উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। অভিযানের শুরুতে সোমবার সড়ক মহাসড়কে অবৈধ দোকান স্থাপন ও পার্কিং করার অপরাধে বিভিন্ন দোকানিকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে ফেলতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, জনদুর্ভোগ লাগবে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। গতকাল অভিযানের সময় আদালত ফুটপাতে অবৈধভাবে দোকান বসিয়ে বেচাকেনার অভিযোগে কয়েকটি দোকানী এবং যততত্র গাড়ি পাকিংয়ের অপরাধে দুটি যাত্রীবাহি বাসকে জরিমানা করেছে। পাশাপাশি আদালত ওইসময় সোসাইটি এলাকার একটি গোড়াউন থেকে বিপুল পরিমাণ পলিথিন জব্দ করা হয়েছে। ##

পাঠকের মতামত: