ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

বদরখালী জেনারেল হাসপাতালে দুর্বৃত্তের হামলা ভাংচুর ও লুটপাট

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপকূলীয় জনপদের বদরখালীর জেনারেল হাসপাতালে একদল দুর্বৃত্ত হামলা ও ভাংচুর চালিয়ে লুটপাট চালিয়েছে। এসময় হাসপাতালের দুই কর্মচারী আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ বাদী হয়ে বুধবার রাতে তিন জনকে আসামী করে চকরিয়া থানায় মামলা দায়ের করেছে। গত মঙ্গলবার সকাল নয়টার দিকে হাসপাতালে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বদরখালী ইউনিয়নের ২নম্বর ব্লকের সাতডালিয়া পাড়া এলাকার হোছন মোহাম্মদ কালু ড্রাইভারের স্ত্রীকে মঙ্গলবার জেনারেল হাসপাতালে চিকিৎসা করতে যান। ওই সময় হাসপাতালে দায়িত্বরত কর্মচারীর সঙ্গে তুচ্ছ বিষয় নিয়ে তর্কে জড়িয়ে পড়েন।

ঘটনার একপর্যায়ে হাসপাতালে চিকিৎসার জন্য আসা নারী তার স্বামী ও আত্মীয় স্বজনকে ফোনে খবর দেয়। এরপর সেখানে পৌঁছে ১০/১২ জনের একদল দুর্বৃত্ত হাসপাতালে ঢুকে ব্যাপক হামলা ও ভাংচুর চালিয়ে লুটপাট করে। ওই সময় হাসপাতালে দায়িত্বরত ব্যবস্থাপনা পরিচালক কাইছার হামিদ তাদের বাঁধা দিতে গেলে তাকেসহ দুই ব্যক্তিকে আহত করেছে দূর্বৃত্তরা। ভাংচুর করে ক্যাশের রক্ষিত ৮৫হাজার টাকা লুট করে নিয়ে যায়। স্থানীরা এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যান।

পরে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক বাদী হয়ে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বুধবার রাতে থানায় তিন জনকে আসামী করে ৫/৬জনকে অজ্ঞাত দেখিয়ে মামলা দায়ের করেছে।

বদরখালী জেনারেল হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো.কাইছার হামিদ বলেন, তুচ্ছ বিষয় নিয়ে সাতডালিয়া পাড়া এলাকা ১০/১২ জন অতর্কিতভাবে হাসপাতালে ঢুকে হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। এসময় ক্যাশ বক্সে রক্ষিত ৮৫ হাজার টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়া ভাংচুরের ঘটনায় তার দেড়লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান বলেন, বদরখালীর জেনারেল হাসপাতালে হামলা ও ভাংচুর চালিয়ে লুটপাটের ঘটনার বিষয়ে থানায় একটি মামলা দায়ের করেছে। ঘটনায় অভিযুক্ত আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পাঠকের মতামত: