Home » কক্সবাজার » বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট: সদরের তামান্নার দুর্দান্ত গোল এবং কীপার পুতুলের হাতের জাদুতে চকরিয়ার বিদায়

বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট: সদরের তামান্নার দুর্দান্ত গোল এবং কীপার পুতুলের হাতের জাদুতে চকরিয়ার বিদায়

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নুরুল আমিন হেলালী, কক্সবাজার ::  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা বালক-বালিকা গোল্ডকাপ ফুটবল (অনুর্ধ্ব-১৭) টুর্ণামেন্টে প্রথম খেলাতেই সদর উপজেলার বালিকা ফুটবলারদের কৌশলী খেলার কাছে কুপোকাত হয়ে টুর্ণামেন্ট থেকে ছিটকে গেল আরেক শক্তিশালী চকরিয়া বালিকা ফুটবল দল।

সদর উপজেলার অধিনায়ক ১১নম্বর জার্সিধারী খেলোয়াড় তামান্না সোলতানার দুর্দান্ত শট ও নিজ দলের হার না মানা গোলকিপার হুসরিয়া নসুরাত জাহান পুতুলের হাতের তালুর খেলোয়াড়ী জাদুতে মাঠ থেকে বিদায় নিল চকরিয়া বালিকা ফুটবল দল।

১৮ সেপ্টেম্বর বুধবার সকাল সাড়ে ১১টায় কক্সবাজার বীরশ্রেষ্ট রুহুল আমিন ষ্টেডিয়ামে এই খেলা অনুষ্টিত হয়। প্রথমার্ধের খেলায় সদর উপজেলা ১গোলে পিছিয়ে পড়লে দ্বিতীয়ার্ধে গিয়ে সদর উপজেলা কৌশল পাল্টিয়ে একের পর আক্রমণ করতে থাকে। এভাবে বেশ জমে উঠে খেলা। একের পর এক আক্রমণে খুদে খেলোয়াড়রা কাপিেেয় তুলে পুরো ষ্টেডিয়ামের গ্যালারী। মূহুর্মুহু করতালিতে খেলোয়াড়দের নতুন চ্যালেঞ্জে জয়ের নেশায় গোল পরিশোধ করতে রীতিমত মরিয় হয়ে উঠে তামান্না বাহিনী।

গ্যালারীতে উৎসুখ দর্শক তালি দিয়ে খেলোয়াড়দের উৎসাহ দিতে থাকেন। দেখতে দেখতে ঠিক খেলা শেষ হওয়ার ১০মিনিট পুর্বে স্বীয় দলের খেলোয়াড় ইয়াছমিনের দেয়া পাশ থেকে দলীয় অধিনায়কের গোল পোষ্টের দুর থেকে নেয়া দুর্দান্ত শটে অবশেষে খেলার সমতা ফিরে আসে। এরপর আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যদিয়ে ১-১ গোলে ড্র হয়ে নির্ধারিত সময়ের খেলা শেষ হয়। পরে টাইব্রেকারে চকরিয়ার প্রতিটি বল সদরের গোলকীপার পুতুল রুখে দেয়। এবং আবারো সদরের তামান্নার দুর্দান্ত শটে চকরিয়ার কীপারকে পরাস্ত করে বল জালে জড়িয়ে পড়লে টুর্ণামেন্ট থেকে ১-০গোলে বিদায় নেয় চকরিয়া আর সেমিফাইনাল নিশ্চিত করে সদর উপজেলা। জয়ের নায়ক তামান্না ও পুতুল দুই জনই সদরের স্বনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের ৮ম ও ৭ম শ্রেণীর ছাত্রী।

জানা যায়, চলমান বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল (অনুর্ধ্ব-১৭) টুর্ণামেন্টে অংশগ্রহন করার জন্য স্কুল-মাদ্রাসা ক্রীড়ায় বালিকা ফুটবলে জেলা চ্যাম্পিয়ন দল হিসেবে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন থেকে ১০জন, ঈদগাহ হাইস্কুল থেকে ৬জন ও নাপিতখালী মাধ্যমিক বিদ্যালয় থেকে ২জনসহ মোট ১৮জন ছাত্রী নিয়ে কক্সবাজার সদর উপজেলা বালিকা ফুটবল দল গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৩ ঘণ্টায় ৯৬ জনের করোনা পরীক্ষা পদ্ধতির অনুমোদন চান চবি শিক্ষক

It's only fair to share...000নিজস্ব প্রতিবেদক, চট্রগ্রাম :: রিয়েল-টাইম পলিমারেজ চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) মেশিনে প্রতি ...

error: Content is protected !!