ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাকে জরিমানা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন অপরাধে

অভিযানকালে চকরিয়ায় তিনটি অভিজাত রেস্তোরাকে জরিমানা করছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তানভীর হোসেন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশনের অভিযোগে কক্সবাজারের চকরিয়া পৌরশহরের তিনটি অভিজাত রেস্তোরাকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. তানভীর হোসেন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পৌরশহরের সোসাইটি এলাকায় এ অভিযান পরিচালনা করেন। ওইসময় আদালতের সঙ্গে উপস্থিত ছিলেন অভিযানে চকরিয়া থানার এসআই জেড-উর রহমান, আদালতের সহকারি ভুমি অফিসের নাজির মিলন বড়ুয়া, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর হায়দার আলী, সুপারভাইজার নাজিমুদ্দিন প্রমুখ।

অভিযানের সত্যতা নিশ্চিত করে আদালতের সহকারি ভুমি অফিসের নাজির মিলন বড়ুয়া বলেন, চকরিয়া পৌর শহরে বেশিরভাগ হোটেল রেস্তোরা গুলোতে দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরী এবং যথাযথ প্রক্রিয়ায় খাদ্যদ্রব্য সংরক্ষণ না করা এবং মেয়াদ উত্তীর্ণ খাদ্যপণ্য মজুদ রেখে পরিবেশন করে আসছিলেন একশ্রেণী রেস্তোরা মালিকরা। বিষয়টি জানতে পেরে ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার পৌরশহরের সোসাইটিস্থ চকরিয়া সুপার ও আনোয়ার শপিং কমপ্লেক্সে অবস্থিত তিনটি অভিজাত রেস্তোরায় ভ্রামামাণ আদালত অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, অভিযানের সময় আদালত এসব হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশনের অপরাধ সনাক্ত করেন। এরপর তিনি হোটেলকে একটি ১৫০০০ হাজার টাকা করে ৪৫,০০০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় হোটেল মালিকদেরকে স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী এবং পরিবেশের মান আরো উন্নত করতে সতর্ক করেন আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তানভীর হোসেন।

পাঠকের মতামত: