ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কক্সবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার: হত্যার অভিযোগ পরিবারের

Somaiya-Binte-Anwer_1আহমদ গিয়াস, কক্সবাজার :
কক্সবাজার শহরের পেশকারপাড়া থেকে সোমাইয়া বিনতে আনোয়ার (১৫) নামের দশম শ্রেণীর এক স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজার সদর থানার একদল পুলিশ ওই ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে। গতকাল মঙ্গলবার বিকালে ওই স্কুল ছাত্রীর লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। পরিবারের অভিযোগ, বখাটের প্রস্তাবে সাড়া না দেয়ায় তারা ক্ষিপ্ত হয়ে ওই স্কুল ছাত্রীকে হত্যার পর লাশ উড়না পেচিয়ে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়।
নিহত স্কুল ছাত্রী সোমাইয়া বিনতে আনোয়ার (১৫) জেলা হোটেল শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আনোয়ারের মেয়ে এবং কক্সবাজার শহরের টেকপাড়াস্থ আমেনা খাতুন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী।
মোহাম্মদ আনোয়ারের অভিযোগ, জাহেদুল ইসলাম জ্যাকি নামের এক বখাটে ও ছাত্রলীগ ক্যাডার তার মেয়েকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল। এনিয়ে গত ১ মাসে দুইবার সালিশ বিচার হয়। এরপরও ওই বখাটে স্কুলে ও প্রাইভেটে যাওয়ার পথে তার মেয়েকে নানাভাবে উত্যক্ত ও মারধর করত। সর্বশেষ সোমবার রাতেও প্রাইভেট পড়ে বাসায় ফেরার পথে তার মেয়ের গতিরোধ করে তাকে মারধর করেছে। শুধু তাই নয়, ওই বখাটে আরো কয়েকজন সহযোগী নিয়ে পরিবার সদস্যদের অনুপস্থিতির সুযোগে তার ঘরে ঢুকে তার মেয়েকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে এবং এরপর গলায় উড়না পেচিয়ে লাশ ফ্যানের সাথে ঝুলিয়ে পালিয়ে যায়।
তিনি জানান, ঘটনার সময় তিনি এবং তার স্ত্রী ঈদগাঁওতে ছিলেন। আত্মীয়স্বজনের মাধ্যমে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে আসেন। এ ঘটনার পর বখাটে জ্যাকি ও তার মা মরিয়ম গুরুনি আত্মগোপনে চলে গেছেন বলে জানান তিনি।
কক্সবাজার সদর থানার ওসি আসলাম হোসেন জানান- ওই স্কুল ছাত্রীর শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে পোর্স্ট মর্টেম রিপোর্ট পাওয়ার পরেই আসল তথ্য জানা যাবে।

পাঠকের মতামত: