ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সহকারী কমিশনার (ভূমি)’র সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বার্তা পরিবেশক :: ১৫ সেপ্টেম্বর, রবিবার, বিকাল ৪ ঘটিকায় চকরিয়ায় সদ্য যোগদানকৃত সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসন এর সাথে সনাক প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভা চকরিয়া উপজেলা ভূমি অফিসে অনুষ্ঠিত হয়। মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন। এ সময় সনাকের পক্ষ থেকে সহকারী কশিনার (ভূমি) কে চকরিয়ায় স্বাগত জানানো হয়। পাশাপাশি চকরিয়া উপজেলা ভূমি অফিসকে স্বচ্ছ, জবাবদিহিমূলক ও দুর্নীতিমুক্ত রাখতে ইতিপূর্বে গৃহীত বিভিন্ন জনবান্ধব পদক্ষেপ আরো গতিশীল করার অনুরোধ জানানো হয়। বিশেষ করে সরকারের নির্ধারিত ফিতে সেবা প্রদান, সেবা গ্রহীতাদের নিয়ে নিয়মিত গণশুনানী আয়োজন, দালালের দৌরাত্ম বন্ধে স্থাপিত সিসি ক্যামেরায় অফিসের আগত সেবাগ্রহীতাদের গতিবিধি পর্যবেক্ষণ, কোন নারী সেবা নিতে আসলে অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদান, অফিস চলাকালীন সময়ে সার্বক্ষণিক হেল্প ডেস্ক সচল রাখা এবং উপজেলা ভূমি অফিসে গৃহিত জনবান্ধব নানা পদক্ষেপ (সেবা ও সেবার মূল্য সম্পর্কীত তথ্যবোর্ড, অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন, গণশুনানী আয়োজন ইত্যাদি) ইউনিয়ন ভূমি অফিস পর্যন্ত সম্প্রসারিত করার অনুরোধ জানানো হয়।

সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন বলেন ভূমি অফিসকে জনবান্ধব করতে ইতিপূর্বে গৃহিত সব পদক্ষেপ এগিয়ে নেয়ার পাশাপাশি উপজেলায় ভূমি সেবাকে আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় সব উদ্যোগ নেয়া হবে। বিশেষ করে হয়রানীমুক্ত সরকার নির্ধারিত ফি দিয়ে দালালমুক্ত সেবা প্রদানই হবে প্রধান কাজ। প্রকৃত ভূমির মালিক যেন কোন ধরনের হয়রানী না হয় সেদিকে বিশেষ নজর দেয়া হবে। তিনি সনাক সহ চকরিয়ার সকল শ্রেণি পেশার জনগনের সহযোগিতা কামনা করেন।

এ সময় সনাক প্রতিনিধি দলে উপস্থিত ছিলন সনাক সভাপতি অধ্যাপক এ. কে. এম. শাহাবু্িদ্দন, সহ-সভাপতি বুলবুল জান্নাত শাহীন, সনাক সদস্য ও সিনিয়র সাংবাদিক এম আর মাহমুদ, সনাক সদস্য হুরে জান্নাত মিলি, সনাক সদস্য জিয়া উদ্দিন, টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম. জাহাঙ্গীর আলম, এসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু ও ইয়েস সহ-দলনেতা আরমান মাহমুদ।

পাঠকের মতামত: