ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা মহিলা ফুটবল খেলোয়াড়দের মাঝে জার্সি বিতরনে -চেয়ারম্যান সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজার জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (অনুর্ধ্ব-১৭) অংশগ্রহনে সামনে রেখে গঠিত চকরিয়া উপজেলা মহিলা ও পুরুষ ফুটবল দলের নতুন জার্সি উম্মোচন ক্যাম্পের উদ্বোধন হয়েছে। গতকাল রোববার সকালে চকরিয়া উপজেলা চেয়ারম্যান কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলের কর্মকর্তা ও খেলোয়াড়দের মাঝে জার্সি, ট্রাউজার ও তোয়ালে বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

খেলোয়াড়দের মাঝে জার্সি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, চকরিয়া উপজেলা নবাগত সহকারি কমিশার ভুমি তানভীর হাসান, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শওকত হোসেন। এসময় উপস্থিত ছিলেন ফুটবল কোচ মো.নুরুল আবচার, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য পরিমল বড়ুয়া, সাবেক ফুটবলার আবুল কাসেম আবুলু, ক্রীড়া সংগঠক শের আলম শেরু, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ওয়াহেদ উদ্দিন ইবনু, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য জিয়াবুল হক ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাজ্জাদ হোসেন।

বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) জেলা আসরে অংশগ্রহনের জন্য চকরিয়া উপজেলা ফুটবল দলের খেলোয়াড়দের নাম ঘোষনা করা হয়। চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান উপস্থিত উপজেলার সকল প্রশাসনিক কর্মকর্তা, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা ক্রীড়া সংস্থার সকল সদস্য এবং উপজেলার বিভিন্ন ক্রীড়া সংগঠকদের উপস্থিতিতে চকরিয়া উপজেলা ফুটবল দলের ৪০ জন তারকা খেলোয়াড়ের নাম ঘোষনা করেন।

জার্সি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, বর্তমানে চকরিয়া উপজেলার চারজন তারকা খেলোয়াড় জাতীয় দলে স্থান পেয়েছে। আগামীতে নতুন নতুন তারকা খেলোয়াড় তৈরী করতে হবে। যাতে তাঁরা অসাধারণ নৈপুণ্য প্রর্দশনের মাধ্যমে দেশসেরা খ্যাতি অর্জন করতে পারে। সেইজন্য গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে আগামীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে। ##

পাঠকের মতামত: