ঢাকা,শনিবার, ২৪ অক্টোবর ২০২০

চকরিয়ায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন: কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় ও মালুমঘাট খ্রীষ্টান উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: পহেলা সেপ্টেম্বর থেকে শুরু হওয়া কক্সবাজারের চকরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের অধীন স্কুল-মাদরাসা পর্যায়ে ৪৮তম গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ গতকাল বুধবার বিকালে চকরিয়া উপজেলা পরিষদস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (পৌর কমিউনিটি সেন্টার মাঠ) অনুষ্ঠিত হয়েছে। অনুষ্টিত ম্যাচে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়কে ট্রাইব্রেকারে হারিয়ে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের ছেলেরা চ্যাম্পিয়ন হয়েছে। অপরদিকে মালুমঘাট আইডিয়েল বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান উচ্চ বিদ্যালয়ের মেয়েরা।

ম্যাচ শেষে স্টেডিয়ামে পুরস্কার বিতরণী সভা চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া থানার ওসি তদন্ত একেএম শফিকুল আলম চৌধুরী, উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ^াস, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সচিব মাসউদ মোর্শেদ, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মুদুল হক, উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য পরিমল বড়–য়া, চকরিয়া সিটি কলেজের অধ্যক্ষ সালাহউদ্দিন, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দিন প্রমুখ।

উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য ওয়াহেদ উদ্দিন ইবনু, শেখ আহমদ, ফুটবল কোচ মো.নুরুল আবছার, সাজ্জাদ হোসেন, যুবলীগ নেতা মিজানুর রহমান। এছাড়া অনুষ্ঠানে উপজেলা ও পুলিশ প্রশাসন, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমিক সুপারভাইজার রতন কান্তি বিশ^াস বলেন, পহেলা সেপ্টেম্বর থেকে চকরিয়ায় আনুষ্ঠানিকভাবে শুরু হয় স্কুল-মাদরাসা পর্যায়ে ৪৮তম গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা। চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ৬৫টি উচ্চ বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে ছয়টি অঞ্চলে বিভক্ত করে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষে গতকাল অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। ##

পাঠকের মতামত: