Home » কক্সবাজার » চকরিয়া-জিদ্দাবাজার থেকে কাকারা মাঝেরপাড়ী রাস্তার বেহাল অবস্থা

চকরিয়া-জিদ্দাবাজার থেকে কাকারা মাঝেরপাড়ী রাস্তার বেহাল অবস্থা

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া সদর থেকে জিদ্দা বাজার হয়ে কাকারা মাঝের ফাড়ি যাওয়ার মূল রাস্তটি বেহাল অবস্থা। র্দীঘ দিন অবহেলা-অযত্নে পড়ে আছে এই রাস্তাটি।

স্থানীয় ভাষায় উক্ত রাস্তাটির বর্তমান নাম দিয়েছে ডেলিভারি রাস্তা । মোট রাস্তার মধ্যে ১০০ মিটার রাস্তাও ভাল নেই। পুরো রাস্তাই যেন খানা খন্দকে জরাজির্ণ। অথচ এই রাস্তাটি পরবর্তীতে পার্বত্য উপজেলা লামার ইয়াংছা পর্যন্ত যাতায়ত করা যাবে । এলজি্ইডির অধীনে এই রাস্তা নির্মাণের জন্য টেন্ডার  হলেও গত ২ বছর হল। কিন্তু কোন এক অজানা কারনে এই রাস্তার কাজ এখনো শুরু হয়নি। প্রতি বর্ষায় এই রাস্তার খানা খন্দকে ভরে থাকে। সেই খানা খন্দক শুষ্ক মৌসুমেও ঠিক করা হয়না।

রাস্তাটি এলজিআরডির অধীনে থাকায় এলাকার চেয়ারম্যানেও তেমন কিছু করার থাকে না। গেল ঈদে দেখলাম চেয়ারম্যানের নিজস্ব অর্থায়নে রাস্তার বেশি ভেঙ্গে যাওয়া অংশে বালির বস্তা ফেলে দিয়েছে। যাতে সিএনজি বা টমটম গুলো কোন রকম চলাচল করতে পারে। তারপরও কাকারা-মাণিক সুরাজপুর বাসীর দুঃখের আর শেষ হচ্ছে না। বিগত সময়ে আমরা পেয়েছিলাম যোগাযোগ প্রতিমন্ত্রীর মত একজন গুরুত্বর্পূণ মন্ত্রনালয়ের মন্ত্রী।তিনি যতটুকু কাজ করেছেন ততটুকুতেই শেষ!  এখনো জোড়াতালি দিয়ে কোন প্রকারে চলছে।

কেন জানি প্রশাসন কখনো এই রাস্তাটির প্রতি কেউ নজর দেননি । এমনকি দিন বদলের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেও কাকারাবাসী অবহেলিত। এই কাকারা চকরিয়ার একটি অত্যন্ত গুরুত্ববহনকারী এলাকা। এখানে প্রচুর পরিমাণ অর্থকরী ফসল উৎপাদন হয় যাহা স্থানীয় চাহিদা মিটিয়ে দেশের অন্যান্য অঞ্চলেরও চাহিদা পূরণ করে। পাশাপাশি এই অঞ্চল জাতিয় রাজস্ব খাতেও অবদান রাখে।

মাননীয় সড়ক ও সেতু মন্ত্রী মহোদয় ও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন স্থানীয় জনসাধারণ যেন দ্রুত জিদ্দা বাজার থেকে কাকারা মাঝের পাড়ি হয়ে বান্দরবান পার্বত্য জেলার ইয়াংছা নামক জায়গা পর্যন্ত সড়কটি সংস্কারে দ্রুত নির্দেশ প্রকান করার হয়।ফেসবুক থেকে নেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম মেধা তালিকা ও ভর্তি প্রক্রিয়া জানতে

It's only fair to share...000শিক্ষাবার্তা :: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি ...

error: Content is protected !!