ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দীর্ঘ ১০ বছর পর মহেশখালী উপজেলা বিএনপির সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক ::
দীর্ঘ ১০ বছর পর ্আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে মহেশখালী উপজেলা বিএনপির সম্মেলন। সম্মেলন পরবর্তী একই সাথে কাউন্সিলও অনুষ্ঠিত হবে। সকাল ১০ টায় গোরকঘাটা সিকদার পাড়া প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পূর্ব পাশের মাঠে এই সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী সম্মেলনের বর্ণাঢ্য উদ্বোধন করবেন। এই উপলক্ষ্যে সকল প্রস্তুতি শুক্রবারই সম্পন্ন করা হয়েছে।
জানা গেছে, ২০০৯ সালের অক্টোবরে মহেশখালী উপজেলা বিএনপির সর্বশেষ সম্মেলন হয়েছিল। এরপর বহুল প্রত্যাশিত সম্মেলন শনিবার অনুষ্ঠিত হচ্ছে। দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে সম্মলেনর প্রস্তুতি গ্রহণ করা হয়। সম্মেলনে
উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না।
সভাপতিত্ব করবেন উপজেলা বিএনপির আহ্বায়ক আবু বকর ছিদ্দিক।
এতে ৫৬৮ জন কাউন্সিলর, সহস্রাধিক ডেলিগেট অংশগ্রহণ করবেন।
সম্মেলনের সফলতা নিশ্চিত করতে  শুক্রবার বিকালে জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী ও সহ-সাংগঠনিক রফিকুল ইসলাম সম্মলেন স্থল পরিদর্শন করেছেন।
দলীয় সূত্রে জানা গেছে, আগামীকাল অনুষ্ঠিতব্য বহুল প্রত্যাশিত সম্মলেন ঘিরে দীর্ঘদিন ধরে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য বিরাজ করে। তাই বহু প্রতীক্ষা শেষে আজকের সম্মলেন যোগ দেবেন ওইসব নেতাকর্মীরা। তাই বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে ভরে উঠতে সম্মলেন স্থল।
অন্যদিকে কাউন্সিলকে ঘিরে প্রার্থীরাও বেশ চাঙ্গা। তারা অনেক আগেই কাউন্সিলরসহ নেতাকর্মীদের কাছে নিজেদের গ্রহণযোগ্যতা তুলে নানা প্রচারণা চালিয়েছেন।
সার্বিক প্রসঙ্গে উপজেলা বিএনপির আহ্বায়ক আবু বকর ছিদ্দিক বলেন, সম্মলেন ও কাউন্সিল সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই সম্মলেন ও কাউন্সিল সম্পন্ন হবে।

পাঠকের মতামত: