ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় শিক্ষার্থী ও যুবসমাজকে সুন্দর আগামী উপহার দিতে  বছরজুড়ে খেলাধুলা থাকবে -ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরসভার শমসের পাড়া পৌর স্পোর্টিং ক্লাবের আয়োজনে প্রীতি ফুটবল টুর্নামেন্ট আনুষ্ঠানিভাবে উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠিত টুর্নামেন্ট উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের (ডিএফএ) সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম এনামুল হক, চকরিয়া থানা ট্রাফিক পুলিশের পরির্দশক মোহাম্মদ সেলিম, পৌরসভার ২নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ নুরুল আবছার বাদশা, ফুটবল কোচ জমির উদ্দিন, ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো.শাহআলম। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে শমসের পাড়া পৌর স্পোর্টিং ক্লাবের সভাপতি সম্পাদকসহ সকল কর্মকর্তা, ক্রীড়া সংগঠক এবং সুধীজন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। সেইজন্য তিনি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মেধা বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চামুখী করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। স্কুল মাদরাসায় বঙ্গবন্ধু বঙ্গমাতা গোল্ডকাপ প্রবর্তন করেছেন।

তিনি বলেন, লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোযুগী থাকলে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা কোনদিন বিপদগামী হবেনা। একই সঙ্গে ক্রীড়া চর্চার মাধ্যমে যুব সমাজকেও নানা অপরাধ প্রবণতা থেকে মুক্ত রাখা সম্ভব হবে। তাই এখন থেকে শিক্ষার্থীদেরকে বিপদগামী থেকে মুক্ত রাখতে চকরিয়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লেখাপড়ার সঙ্গে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকা-ে মনোযুগী করতে হবে।

চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফজলুল করিম সাঈদী বলেন, বর্তমানে চকরিয়া উপজেলার চারজন তারকা খেলোয়াড় জাতীয় দলে স্থাপন পেয়েছে। আগামীতে নতুন নতুন তারকা খেলোয়াড় তৈরী করতে হবে। যাতে তাঁরা অসাধারণ নৈপুণ্য প্রর্দশনের মাধ্যমে দেশসেরা খ্যাতি অর্জন করতে পারে। সেইজন্য নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সকল ধরণের অপরাধ প্রবণতা এবং বিপদগামী থেকে মুক্ত রাখতে এবং গ্রামেগঞ্জে ছড়িয়ে থাকা নতুন প্রজন্ম থেকে আগামীদিনের দেশসেরা তারকা খেলোয়াড় তৈরীতে আগামীতে চকরিয়ার প্রতিটি জনপদে খেলাধুলাকে জনপ্রিয় করা হবে।

উপজেলা চেয়ারম্যান আরও বলেছেন, নতুন প্রজন্মের শিক্ষার্থী ও যুবসমাজকে সুন্দর জীবন উপহার দিতে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বছরজুড়ে খেলাধুলা অব্যাহত থাকবে। কিশোর যুবক সবাই যাতে সারাবছর খেলাধুলা করতে পারে সেইজন্য চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ ভরাট হয়েছে। চকরিয়া-পেকুয়া আসনের সম্মাণিত সংসদ সদস্য আলহাজ জাফর আলম মাঠ ভরাটে সার্বিক সহযোগিতা দিয়েছেন। আগামীতেও এই মাঠটির আধুনিকায়নে চকরিয়া উপজেলা পরিষদ থেকে সবধরণের সহযোগিতা দেওয়া হবে। #

পাঠকের মতামত: