ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

 শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়নে চকরিয়া-পেকুয়ার শিক্ষা প্রতিষ্ঠানকে সাজানো হবে -চকরিয়া গ্রামার স্কুলে এমপি জাফর আলম

চকরিয়া গ্রামার স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ক্রেস্ট দিচ্ছেন এমপি জাফর আলম ও ইউএনও শিবলী নোমান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার অন্যতম সফল শিক্ষাপ্রতিষ্ঠান গ্রামার স্কুলে ২০১৯ সালের পিএসসি, জেএসসি এবং এসএসসিতে এ প্লাস কৃতি শিক্ষার্থী এবং নবনির্বাচিত সাংসদকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

চকরিয়া গ্রামার স্কুল পরিচালনা কমিটি (এডুকেয়ার ফাউন্ডেশন) এর সভাপতি অধ্যাপক মুহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে বুধবার সকালে বিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

গ্রামার স্কুলের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলামের স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, চুনতি সরকারী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবু নঈম আজাদ, এডুকেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, ডিরেক্টর অধ্যাপক শামসুল হুদা, ডিরেক্টর আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ এম ফরিদ উদ্দিন, ডিরেক্টর হেকিম মনজুরুল কাদের বাবুল, ডা: মনজুরুল আলম প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতের অগ্রউন্নয়নে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য মেধানির্ভর শিক্ষার সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। তাঁর সদিচ্ছার কারনে আজ শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া সুযোগ পাচ্ছে। শিক্ষার সুষ্ট পরিবেশ নিশ্চিতে সরকার হাজার কোটি টাকা বরাদ্দে অবকাঠামোগত উন্নয়নে সব ধরণের কর্মকান্ড বাস্তবায়ন করছেন। সরকারের লক্ষ্য হচ্ছে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপ থেকে মুক্ত করা। সেইলক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছেন। স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশে শিক্ষার মান্নোয়নে জননেত্রী শেখ হাসিনা সরকার অসাধারণ সাফল্য দেখিয়েছেন।

তিনি বলেন, বর্তমানে বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পাঠ্যবই পাচ্ছে। লেখাপড়া করতে সব ধরণের উপবৃত্তি সুবিধা পাচ্ছে। মেধাবীদের সরকারি চাকুরী নিশ্চিত করা হচ্ছে। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে চালু করা হয়েছে মিড ডে মিল প্রকল্পসহ নানা ধরণের প্রনোদনা প্রকল্প। যাতে শিক্ষার্থীরা এসব সুবিধা নিয়ে সুন্দর পরিবেশে লেখাপড়া করতে পারে। নিজেকে আগামীর জন্য দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরী করতে পারে।

জাফর আলম এমপি আরও বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে আগামী পাঁচবছরে টেকসই উন্নয়নে চকরিয়া-পেকুয়া উপজেলার সবশিক্ষা প্রতিষ্ঠানে সাজানো হবে। সবাইকে মনে রাখতে হবে লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। আজকের নতুন প্রজন্ম হবে আগামী দিনের দেশ গড়ার কারিগর। তাই সেইভাবে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের তৈরী করতে সবাইকে সচেতনভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার যে শিক্ষা ব্যবস্থা চান তার সবটুকু গ্রামার স্কুলে বিদ্যমান। তিনি স্কুলের সার্বিক অগ্রগতি কামনা করে বলেন, গ্রামার স্কুলের জন্য ৩ কোটি টাকা মূল্যের একাডেমিক ভবন ও পূর্ণাঙ্গ আইসিটি ল্যাব প্রতিষ্ঠা করা হবে। অনুষ্ঠানে ১৩৯জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদানসহ সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার। #

পাঠকের মতামত: