ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ইসলামী ব্যাংক কোটবাজার শাখায় গ্রাহক দুর্ভোগ চরমে

Islami_Bank_Bangladesh_logo_1উখিয়া প্রতিনিধি  :::

উখিয়ার ব্যস্ততম জনবহুল ষ্টেশন কোটবাজারে ইসলামী ব্যাংক শাখায় দিন দিন গ্রাহক সংখ্যা বেড়েই চলেছে। কর্মদিবসে ব্যাংকে গ্রাহকদের ভিড় লেগেই থাকে। গ্রাহকের তুলনায় লোকবল সংকট হওয়ায় গ্রাহক হয়রানী ও দুর্ভোগ চরমে পৌছেছে।

উখিয়ার উপজেলার সুবিধাজনক স্থান কোটবাজারে অবস্থান এবং বাংলাদেশের জনপ্রিয় ব্যাংক হওয়ার সুনামকে কাজে লাগিয়ে উখিয়ার দুই-তৃতীয়াংশ মানুষের প্রধান ব্যাংকে পরিণত হয়েছে ইসলামী ব্যাংক কোটবাজার শাখা। অন্যদিকে উখিয়া উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে মালয়েশিয়া অবস্থানরত প্রবাসীর সংখ্যা বেশি হওয়ায় তারা রেমিটেন্সের টাকা পাঠান ইসলামী ব্যাংকের কোটবাজার শাখার মাধ্যমে।

স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, উখিয়ার অধিকাংশ ব্যবসায়ীদের দৈনিক লেনদেন ইসলামী ব্যাংক কোটবাজার শাখার মাধ্যমে করে থাকেন। ব্যবসায়ীক জরুরী প্রয়োজনে অনলাইন লেনদেন করতে হলে লাইনে দাঁড়িয়ে থাকতে থাকতে অনেক সময় চরম বিপদের সম্মুখীন হতে হয়। অনেক সময় ব্যবসায়ীক পার্টনারদের কাছে প্রশ্নের সম্মুখীন হতে হয়। শুধু মাত্র লোকবল সংকটের কারণে আমাদের সমস্যায় পড়তে হয়।

দুর্ভোগের শিকার রেমিটেন্সের টাকা উত্তোলন করতে আসা এক মহিলা জানান, আমার স্বামী মালয়েশিয়া থেকে পাঠানো টাকা উত্তোলন করতে আসলে ব্যাংকের নিয়মকানুন না সম্বন্ধে জানায় সহযোগীতায় পান না ব্যাংকের কর্মকর্তাদের কাছে।

কোটবাজার ইসলামী ব্যাংকের গ্রাহক নাসির উদ্দিন জানান, লোকবল সংকট এবং নিয়োজিত কিছু কর্মীদের অসহযোগিতার ফলে আমাদের চরম হয়রানী হতে হয়। অনেক সময় কর্মকর্তাদের দুর্ব্যবহারের কারণে হাতাহাতি পর্যায়ে পৌছে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যাংক কর্মকর্তা জানান, গ্রাহকের তুলনায় প্রয়োজনীয় লোকবল সংকট রয়েছে। অনেক সময় ব্যস্ততার কারণে কিছু গ্রাহককে আমাদের অজান্তে হয়রানী হতে হয়।

ইসলামী ব্যাংক কোটবাজার শাখায় প্রয়োজনীয় লোকবল সংকট এবং কর্মকর্তাদের অসহযোগিতার ফলে গ্রাহকদের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে। অতি শীঘ্রই গ্রাহক হয়রানী বন্ধ এবং প্রয়োজনীয় লোকবল নিয়োগের জন্য উর্ধ্বতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন ক্ষুব্ধ গ্রাহক, ব্যবসায়ী এবং সুশীল সমাজ।

পাঠকের মতামত: