Home » কক্সবাজার » ঈদগড়-কাগজীখোলা সড়ক বেহাল

ঈদগড়-কাগজীখোলা সড়ক বেহাল

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ::  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের বিচ্ছিন্ন এলাকা ১ ও ২নং ওয়ার্ডের যোগাযোগের মাধ্যম ইদগড়–কাগজীখোলা সড়ক। শুকনো মৌসুমে এ সড়ক দিয়ে কোন রকম যানবাহন চলাচল করলেও বর্ষা মৌসুমে বর্তমানে সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে।
বাইশারী ইউনিয়ন পরিষদ থেকে মাঝখানে রামু উপজেলার ইদগড় ইউনিয়নের অবস্থান। এরপর রয়েছে বাইশারী ইউনিয়নের ৩ টি ওয়ার্ড) ।
যুগ যুগ ধরে সড়কটির বেহাল দশার কারনে দুর্গম এলাকার মানুষ শিক্ষা , স্বাস্থ্য, চিকিৎসা, সাংস্কৃতিক, খেলাধুলা সহ নানা ধরনের নাগরিক সুবিধা থেকে পিছিয়ে রয়েছে। ৩ টি ওয়ার্ডের কমপক্ষে ১০ হাজার লোকের বসবাস রয়েছে বলে জানালেন স্থানীয় ইউপি সদস্য মো. শাহাবুদ্দিন।
জানা যায় , ইদগড় -বাজার হয়ে কাগজী খোলা সড়কটি প্রায় সাড়ে সাত কিলোমিটার। বর্তমানে সড়কটি ইট বিছানো অবস্থায় থাকলে ও ভারী বর্ষনের ফলে সড়কের বিভিন্ন স্থান খানাখন্দ, কাদামাটি, এমনকি পাহাড়ি ছড়ায় পরিনত হয়েছে।
সড়কের নিরিবিলি রাবারবাগান, ছৈক্যার উঠনি, আশ্রয়ন প্রকল্প তোয়াম্মার পাড়া, ক্যাংগারবিল ক্যথোইপাড়া পাড়া সহ বিভিন্ন স্থানের অবস্থা দেখলে মনে হবে এটাকি সড়ক!! না ভিন্ন কিছু। সড়কটির বেহাল দশার কারনে স্কুল, কলেজ, মাদরাসা মক্তবে পড়ুয়া ছাত্র ছাত্রীরা পায়ে হেটে দীর্ঘ পথ পাড়ি দিয়ে প্রতিষ্ঠানে আসা খুবই মুশকিল হয়ে পড়েছে।
১ নং ওয়ার্ড ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, সড়কটির বেহাল দশার কারনে আমারা দশহাজার মানুষ এখন জিম্মি। পায়ে হেটে যাওয়া ছাড়া আর কোন উপায় নাই। বাজারের নিত্য প্রয়োজনীয় মালামাল আনা নেওয়া, উৎপাদিত পণ্য বাজারজাত করনে কাধেঁ বহন করা ছাড়া আর বিকল্প কোন ব্যবস্থা নেই। তিনি আরো বলেন , কাগজীখোলায় একটি পুলিশ ফাড়ি, একটি প্রাথমিক বিদ্যালয়, একটি মাদ্রাসা রয়েছে এবং ছোট একটি বাজার রয়েছে। শুধুমাত্র সড়কের বেহাল অবস্থার কারণে সবকিছু অপরিপূর্ণ ।
উপজেলা সহকারী প্রকৌশলী রেজাউল করিম চকরিয়া নিউজকে জানান , ইট বিছানো ইদগড়-কাগজীখোলা সড়কটি ইতিমধ্যে কার্পেটিং দ্বারা উন্নয়নের জন্য মেপে নেয়া হয়েছে এবং কাগজপত্র তৈরি করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে। অচিরেই শুরু হয়ে যাবে।
এবিষয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম চকরিয়া নিউজকে বলেন, পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এম পির আন্তরিকতায় ইদগড় কাগজীখোলা সড়ক, আলিক্ষং সড়ক অবশ্যই পাকা হবে এবং অন্যান্য সমস্যাগুলোও সমাধান হবে। তিনি বিষয়টি উপজেলা সমন্বয় সভায় তুলে ধরেছেন বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম মেধা তালিকা ও ভর্তি প্রক্রিয়া জানতে

It's only fair to share...000শিক্ষাবার্তা :: জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি ...

error: Content is protected !!