ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

`অপরাধ চক্র’র কক্সবাজারে, গ্রেপ্তার ৫

আব্দুল আলীম নোবেল, কক্সবাজার থেকে ::  জাতীয় সাপ্তাহিক সময়ের অপরাধ চক্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক আমিনা খাতুন ইভাসহ তার সহযোগীরা পত্রিকার নাম ব্যবহার দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন অপরাধে জড়িত বলে অভিযোগ রয়েছে। তাদের একের পর এক চাঁদাবাজি সহ নানা অপরাধের সম্মুখে হয়রানী শিকার ও প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ। পত্রিকার নাম অপরাধ চক্র হলেও এটি এখন অপরাধের খারখানায় পরিনত হয়েছে। পত্রিকাটিতে কোন পেশাদার সাংবাদিক না থাকায় সাংবাদিকতার মত মহান পেশাকে কলুষিত করে চলছে। এসব অপরাধীদের ধরতে সংশ্লিষ্ট প্রশাসনের আরো জোরালো ভূমিকা দরকার।

জানা যায়, এ অপরাধ চক্র পত্রিকার লগো লাগিয়ে গত ২০ আগস্ট একটা সাদা রঙের নোহা গাড়ী (ঢাকা-মেট্রো-চ-১৩-৭৮১২) যোগে কথিত সাংবাদিক নামধারী ৫/৬জনের একটি সঙ্গবদ্ধ দল কক্সাবাজারের হোটেল মোটেল জোনে চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে ধরা পড়ে। পরে তাদের মধ্যে ৫ প্রতারককে পুলিশ হাতেনাতে ধরে চাঁদাবাজি মামলা নং ৮২(০৮)১৯ মূলে জেল হাজতে প্রেরণ করেন। গ্রেপ্তারকৃত হলেন ঢাকা দক্ষিণ খান এলাকার শফিকুর রহমানের ছেলে মনজুরুল করিম (৩২), টাঙ্গাইলের ভূঞাপুর এলাকার মোঃ সোহরাব হোসেনের ছেলে মেহেদী হাসান (২২), গাজীপুরের টঙ্গী এলাকার হাবিবুর রহমানের ছেলে হাফিজুর রহমান (২৮), বরগুনা বেতাগী এলাকার সত্তার সিকদারের ছেলে রুবেল সিকদার (২৭) ও ঢাকা মিরপুর এলাকার আবুল কালামের ছেলে মেহেদী হাসান (২৪)। অপরদিকে নোহা গাড়ীটির চালক রুবেল (৩৫) কে পলাতক আসামী দেখিয়েছেন। এদিকে কক্সবাজার সদর থানা পুলিশ এই ৫ প্রতারককে ঢাকা-মেট্রো-চ-১৩-৭৮১২ ধৃত করে থানায় নিয়ে আসেন। বর্তমানে ঐ গাড়ীটি থানা প্রাঙ্গণে রয়েছে।

এই বিষয়ে অপরাধ চক্রের সম্পাদক আমেনা খাতুন ইভা’র ব্যবহৃত মোবাইল ফোনে বক্তব্য নেওয়ার জন্য একাদিক বার যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ না করায় তাহার বক্তব্য নেওয়া সম্ভব হয় নাই।

তাদের প্রতাণার শিকার আমেরিকা প্রবাসী এক ভুক্রভোগি সোনিয়া হাসনাত চৌধুরী জানান, বিগত ১০ সালের এপ্রিলের ২৭ তারিখ গ্রীণ ডেল্টা হাউজিং এন্ড ডেভেলপমেন্ট (প্রোঃ) লিঃ (বর্তমানে গোল্ড সেন্ডস হোটেলস এন্ড রিসোর্টস লিঃ) এর নিকট থেকে ফ্ল্যাট # ডি-৪ (৫ম তলা), ফ্ল্যাটের আয়তন ১,১০০ বর্গফুট, ‘গ্রীণ ডেল্টা ওশান ড্রীম’, বাড়ী # ২৩৫ (নতুন), সার্কিট হাউজ রোড, বাহারছড়া, কক্সবাজার নামক প্রকল্প নগদ সর্বমোট ২৭ লক্ষ টাকা দিয়ে ক্রয় করি। পরে গ্রীণ ডেল্টা হাউজিং এন্ড ডেভেলপমেন্ট (প্রোঃ) লিঃ এর নিকট থেকে উক্ত ক্রয়কৃত ফ্ল্যাট আমাকে হস্তান্তর না করায় দিশেহারা হয়ে পড়ি। এক পর্যায়ে জাতীয় সাপ্তাহিক সময়ের অপরাধ চক্র পত্রিকা অফিসে সংবাদ প্রকাশের জন্য গেলে সংবাদ প্রকাশের পাশাপাশি আমার ক্রয়কৃত উক্ত ফ্ল্যাট বুঝিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে বিগত ১৭ সালের ১০ অক্টোবরে ২ লক্ষ টাকার বিনিময়ে আইনি সহযোগিতা করার চুক্তিনামা সম্পাদন করে ৭০ হাজার টাকা হাতিয়ে নেয় এই প্রতারক চক্র। পরবর্তীতে তাদের সাথে যোগাযোগ করলে উল্টো হুমকি দিচ্ছে বলে জানান এই ভুক্তভোগী। এসব প্রতারক চক্রের বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবীও করেন তিনি।

পাঠকের মতামত: