ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জমি বিরোধে সালিশী বৈঠকে সংর্ঘষ থামাতে গিয়ে ছুরিকাঘাতে আহত ব্যক্তির মৃত্যু

dddddএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়ায় পারিবারিক জমি সংক্রান্ত বিরোধে সালিশী বৈঠকে প্রতিপক্ষের হামলা ও ছুরিকাঘাতে আহত জাহাঙ্গীর আলম (৩৬) নামের এক ব্যক্তির মৃত্যু ঘটেছে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের সাহেবখান পাড়া গ্রামে ঘটেছে এ হামলার ঘটনা। ঘটনার পর গুরুতর অবস্থায় ওই ব্যক্তিকে ওইদিন রাতে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। নিহত জাহাঙ্গীর আলম পুর্ববড় ভেওলা ইউনিয়নের সাহেবখান পাড়া গ্রামের ওমর হামজার ছেলে।

গতকাল রোববার বিকেলে নিহতের বাবা ওমর হামজা সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, বাড়ির পাশের আমির হামজা গংয়ের সাথে একই এলাকার আবদুস শুক্কুর গংয়ের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন রাত সাড়ে ৮টার দিকে সালিশী বৈঠক চলাকালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ গটে। এসময় তার ছেলে জাহাঙ্গীর দুই পক্ষের লোকজনকে শান্ত করার জন্য এগিয়ে গেলে আমির হামজা গংয়ের খাইরুল, আবুল বশর ও শফিকের নেতৃত্বে দুর্বৃত্তরা ধারালো অস্ত্রে কুপিয়ে তাকে জখম করে।

ওমর হামজা আরো বলেন, এসময় পরিবার সদস্য ও স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে গুরুতর আহত জাহাঙ্গীর আলমকে প্রথমে চকরিয়া উপজেলা হাসপাতালে ও পরে চমেক হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মারা যায় তার ছেলে জাহাঙ্গীর আলম।

জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জহিরুল ইসলাম খান বলেন, দু’পক্ষের সংঘর্ষে আহত জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি চমেক হাসপাতালে মারা গেছেন বলে তার পরিবার জানিয়েছেন। এ ঘটনায় অভিযোগ পেলে পুলিশের পক্ষ থেকে মামলা নেওয়া হবে। #

পাঠকের মতামত: