ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জেলায় আ.লীগের ১১ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

A-Leegকক্সবাজার প্রতিনিধি ::::
কক্সবাজার জেলার ১৯ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের ১১ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিস্কার করেছে জেলা আওয়ামীলীগ।
শনিবার সন্ধ্যায় জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা করা হয়।
বহিস্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন, মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মাষ্টার মোহাম্মদুল্লাহ, এডভোকেট মোস্তাক আহমদ এবং কাউসার সিকদার, কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিলের মনোয়ারুল ইসলাম মুকুল, বড়ঘোপ ইউনিয়নের আলহাজ্ব ছাবের আহমদ এবং উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদ্দৌলা, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নুর হোসেন, সেন্টমার্টিন ইউনিয়নের নূর আহমদ, আবদুর রহমান, টেকনাফ সদর ইউনিয়নের শাহজাহান এবং বাহারছড়া ইউনিয়নের মোঃ হাবিব উল্লাহ। এসব প্রার্থীকে সংশ্লিষ্ট উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনায় দলের সকল পদ পদবী থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়। বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড কর্তৃক নৌকা প্রতীকে মনোনয়ন প্রাপ্ত প্রার্থীদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হল। সভাপতি-সম্পাদক আরও জানান, ওইসব বিদ্রোহী প্রার্থীদেরকে সমাবেশ করে অথবা পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে প্রার্থীতা প্রত্যাহারপূর্বক দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ প্রদান করা হয়। অন্যথায় তাদেরকে চূড়ান্তভাবে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হবে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে কোন নেতাকর্মী বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করলে তাদের বিরুদ্ধেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে নির্দেশনায় কক্সবাজার জেলা আওয়ামীলীগ এই সিদ্ধান্ত গ্রহণ করে।

পাঠকের মতামত: