ঢাকা,মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

বিমান বিধ্বস্তে নিহত ৩ জনের মৃতদেহ হিমাগারে, হস্তান্তর নিয়ে জটিলতা

44কক্সবাজার প্রতিনিধি ::
কক্সবাজারে বঙ্গোপসাগরের নাজিরারটেক পয়েন্টে বুধবার সকালে কার্গো বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহত ৩ জনের মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতালের হিমাগারে রয়েছে। বিমানে হতাহত ৪ জনের বাংলাদেশে অবস্থানের ক্ষেত্রে ভিসার মেয়াদ শেষ হওয়ায় মৃতদেহ হস্তান্তরের ক্ষেত্রে জটিলতার সৃষ্টি হয়েছে। ফলে শুক্রবার বিকাল পর্যন্ত এ ৩ জনের মৃতদেহ কবে, কাদের কাছে হস্তান্তর করা হবে বিষয়টি নিশ্চিত করতে পারেনি সংশ্লিষ্টরা।
কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ৩ জনের মৃতদেহ ময়না তদন্তের কাজ শেষ হয়েছে বৃহস্পতিবার বিকালে। এরপর থেকে ৩ জনের মৃতদেহ কক্সবাজার সদর হাসপাতালের হিমাগারে রয়েছে। বিষয়টি নিয়ে বেসরকারি বিমান সংস্থা ট্রু এভিয়েশনের কর্মকর্তাদের মাধ্যমে স্বজনদের সাথে যোগাযোগ করা হচ্ছে। তবে কবে নাগদ এসব মৃতদেহ হস্তান্তর করা সম্ভব নিশ্চিত করতে পারেননি তিনি।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র দাবি করছে, বিমানে হতাহত ৪ জনের ভিসার মেয়াদ শেষ হয়েছে জানুয়ারি মাসে। যার মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন ডলোডারম্যান এর মেয়াদ শেষ হয়েছে ১৮ জানুয়ারি। নিহত ফ্লাইট ইঞ্জিনিয়ার কুলিশ আন্দ্রে, পাইলট মুরাদ, কো-পাইলট ইভান এর মেয়াদ শেষ হয় ১৬ জানুয়ারি। ফলে মৃতদেহ হস্তান্তরের ক্ষেত্রে একটু জটিলতার সৃষ্টি হয়েছে এবং বিলম্ব হবে।
এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে, পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে। এর প্রেক্ষিতে সিদ্ধান্ত আসলেই মৃতদেহ হস্তান্তরের প্রক্রিয়াটি শুরু হবে।
বুধবার সকালে কক্সবাজার বিমান বন্দর থেকে এক কিলোমিটার পশ্চিমে বঙ্গোপসাগরের নাজিরারটেক সমুদ্র পয়েন্টে কার্গো বিমান বিধ্বস্ত হয়। এতে পাইলট সহ তিন বিদেশি নিহত হন। এঘটনায় আহত হয়েছেন আরও একজন বিদেশি। বেসরকারি বিমান সংস্থা ট্রু এভিয়েশনের কার্গো বিমানটি চিংড়ি পোনা নিয়ে কক্সবাজার থেকে যশোর যাচ্ছিল।

পাঠকের মতামত: