ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় গোপন ব্যালট ছাপিয়ে আনারস মার্কার ফলাফল পাল্টাতে প্রস্তুতি নিয়েছে জনবিচ্ছিন্ন চক্র -চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী

চকরিয়ায় গনসংযোগকালে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদীকে আর্শীবাদ করছেন হিন্দু সম্প্রদায়ের এক নারী।

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে জনগনের মনোনীত নাগরিক কমিটির চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তারুণ্যের অহংকার আলহাজ ফজলুল করিম সাঈদী শনিবার (১৫ মার্চ) তাঁর নির্বাচনী প্রতীক আনারস মার্কার সমর্থনে উপজেলার খুটাখালী ও ডুলাহাজারা ইউনিয়নে শেষ পথসভা করেছেন। পথসভার আগে ও পরে তিনি ওই এলাকায় ব্যাপক গনসংযোগ করেছেন। এসময় তিনি সর্বস্তরের জনগনের সঙ্গে কুশল বিনিময় করে ১৮ মার্চ আনারস মার্কায় ভোট দিয়ে তাকে জনগনের সেবা করার সুযোগ দেয়ার আহবান জানান।

নির্বাচনী শেষ পথসভায় চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী অভিযোগ তুলে বলেছেন, আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে তাঁর অনুসারী লোকজন গোপন ব্যালট ছাপিয়ে চকরিয়ায় আনারস মার্কার জয়ের ফলাফল পাল্টে দিতে প্রস্তুতি নিয়েছে। জনগনের ভোটে জয়ী হতে পারবেনা আচঁ করতে পেরে তাঁরা এই ধরণের কৌশলের আশ্রয় নিয়েছে। তিনি দাবি করেন, গত ১৩ মার্চ দুপুরে চকরিয়া উপজেলা নির্বাচন অফিসে গিয়ে আওয়ামীলীগের প্রার্থী ও তাঁর অনুসারী চকরিয়া পৌরসভার মেয়র কৌশলে নির্বাচন অফিসের সংশ্লিষ্ট এক কর্মচারীর সঙ্গে আতাঁত করে ওইদিন সবেমাত্র অফিসে আসা নির্বাচনী সরঞ্জাম বিশেষ ব্যালট পেপার কী ধরণের করা হয়েছে তাঁর নমুনা ব্যালট সংগ্রহ করতে সুযোগ দিয়েছেন। ওইদিন উপজেলা নির্বাচন কর্মকর্তা ছিলেন চট্টগ্রামের একটি নির্বাচন সংশ্লিষ্ট প্রশিক্ষন সভায়।

চেয়ারম্যান সাঈদী আশঙ্কা প্রকাশ করে বলেন, সংগ্রহ করা নমুনা ব্যালট পেপার নিয়ে আওয়ামীলীগের প্রার্থীর লোকজন নির্বাচনের ফলাফল পাল্টে দিতে কৌশলের আশ্রয় নিয়ে গোপন ব্যালট ছাপাতে পারেন। বিষয়টি নজরদারিতে রাখার জন্য তিনি কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষন করেন। তিনি একই সঙ্গে জেলা প্রশাসনের কাছে আকুল আবেদন জানিয়ে বলেন, চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনের সুষ্ঠ পরিবেশ বিঘœ সৃষ্টি করতে আচরণবিধি লঙ্ঘনের মাধ্যমে বিশেষ প্রার্থীর পক্ষে এলাকায় জনপ্রতিনিধিদের নানা ধরণের প্রভাব বিস্তার করে চলছে। এসব প্রভাব বিস্তারের ঘটনা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের যতেষ্ট উদাহারণ। বিষয়ের আলোকে নির্বাচন কমিশনে অভিযোগও দেয়া হয়েছে। কিন্তু অদৃশ্য কারণে আচরণবিধি লঙ্ঘনের ঘটনা এখনো চকরিয়ায় বিদ্যমান রয়েছে। তাই প্রশাসনের কাছে আমার আকুল আবেদন, আপনারা নিরপেক্ষভাবে একটি সুষ্ঠ ও শান্তিপুর্ণ নির্বাচন উপহার দিন, চকরিয়াবাসিকে আগামী ১৮ মার্চ প্রতিটি ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে আনারস মার্কায় ভোট দেয়ার জন্য সুযোগ দিন। আপনারা জেলা প্রশাসনের সর্বোচ্চ অভিভাবক ও ন্যায় বিচারক। আল্লাহ পাক ন্যায় বিচারকদের অবশ্যই মর্যাদা দেবেন। আশাকরি আল্লাহ পাকের নির্দেশনার আলোকে আপনারা ন্যায় বিচারকের ভুমিকা পালন করবেন। আপনাদের কঠোর নজরদারিতে আগেররাতে ভোট ডাকাতির পরিকল্পনা ভন্ডুল হবে। একটি শান্তিপুর্ণ নির্বাচনের মাধ্যমে চকরিয়া উপজেলার আপামর জনগন আনারস মার্কায় ভোট দেয়ার সুযোগ পাবে।

পথসভায় চেয়ারম্যান প্রার্থী ফজলুল করিম সাঈদী জনগনের উদ্দেশ্যে বলেন, সংগ্রামী চকরিয়াবাসি আপনাদের ভালোবাসা, সমর্থন ও দোয়া নিয়ে জনগনের কল্যানে কাজ করতে ও দুষ্টের দমন করতে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। আমার ব্যক্তিগত কোন চাওয়া পাওয়া নেই। নির্বাচনে অংশনেয়ার আগে দলের জেলা ও চকরিয়া উপজেলার সিনিয়র নেতা এবং তৃনমুলের সকলস্তরের নেতাকর্মীদের অনুপ্রেরণা পেয়েছি। আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মীরা আমাকে সাহস দিচ্ছেন। প্রিয় চকরিয়াবাসি এবং আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীর প্রতি অনুরোধ জানাবো আপনারা আমার উপর আস্থা রাখুন, আনারস মার্কাকে বিজয়ী করুন। আমার নেতাকর্মী, সমর্থকদের ভয়ভীতি দেখানো পরিহার করুন, একটি সুন্দর নির্বাচন উপহার দিতে সবাই সহযোগিতা করুন। আপনারা সকল ধরণের ভয়ভীতিকে পদদলিত করে আগামী ১৮ মার্চ সারাদিন ভোট কেন্দ্রে থাকুন, ভোট কেন্দ্র পাহঁরা দেবেন। ইনশাল্লাহ আপনাদের ভোটে বিজয়ী হলে আপনারা দলমত নির্বিশেষে চকরিয়া উপজেলার আপামর জনসাধারণ হবেন শাসক, আমি হবো শুধুই আপনাদের সেবক। আমি আপনাদের ভালোবাসা, দোয়া ও আস্থার প্রতিদান দিতে চাই।

পথসভায় আরও বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ জয়নাল আবেদিন মেম্বার, খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বাহাদুর হক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য পরিমল বড়–য়া, আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, যুবনেতা সাইফুল ইসলাম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য নুরুল আমীন টিপু, চকরিয়া পৌরসভা দুইনম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নাজেম উদ্দিন ভুট্টো, সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশা, সাবেক সাধারণ সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল, ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এম নুরুস শফি, চকরিয়া পৌর যুবলীগের সহ-সভাপতি হাসান আল বসরী, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেফায়েত কবির বাপ্পী, সাবেক ছাত্রনেতা আশেকুর রহমান মামুন, পৌর যুবলীগ নেতা জামাল উদ্দিন।##

পাঠকের মতামত: