ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ বাবার, ৬ মাসের কারাদণ্ড

চকরিয়া প্রতিনিধি ::  কক্সবাজারের চকরিয়ায় অতিষ্ট হয়ে মাদকাসক্ত ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেছেন বাবা। এ সময় বাবার কাছ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিক আদালত পরিচালনা এবং দোষ স্বীকার করে নেওয়ায় অবাধ্য ছেলেকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। মঙ্গলবার পৌরশহরের চিরিঙ্গা সোসাইটিতে এই আদালত পরিচালন করা হয়।

চকরিয়া থানার উপ পরিদর্শক (এসআই) আলমগীর আলম জানান, কারাদণ্ডাদেশপ্রাপ্ত অবাধ্য ছেলের নাম নাছির উদ্দিন (২৮)। সে চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কোচপাড়ার বাদশা মিয়ার ছেলে। অবাধ্য ছেলেকে আদালতে সোপর্দকারী বাদশা মিয়া বলেন, দীর্ঘদিন ধরে হেরোইন, ইয়াবা ট্যাবলেটসহ নানা ধরণের মাদক সেবন করে আসছিল ছেলে নাছির। তাকে অনেকবার পুলিশের হাতে তুলে দেওয়ার পর জেলেও যায়। কিন্তু ফের জামিনে বেরিয়ে এসে মাদক সেবন করে এবং আমাদের মারধর করে। তিনি আরো বলেন, তাই এবার সরাসরি ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম দেখে অবাধ্য ছেলেকে ধরে সোপর্দ করেছি।

এ সময় ছেলে স্বীকার করে মাদক গ্রহণ করে মারধর করার ঘটনা। এতে আদালত ছেলে নাছিরকে ৬ মাসের কারাদণ্ড দিয়ে জেলহাজতে প্রেরণ করায় খুব খুশি হয়েছি, যদি এবার সে ভাল হয়ে আসে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, বাবা নিজেই তার অবাধ্য মাদকাসক্ত ছেলেকে আদালতে সোপর্দ করার পর দোষ স্বীকার করায় ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে।

পাঠকের মতামত: