ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চকরিয়ার কাকারায় মাতামুহুরীর ভাঙন ঠেকাতে বর্ষার আগেই গাইডওয়াল নির্মাণকাজ শেষ করতে হবে

চকরিয়া প্রতিনিধি ঃ

আগামী বর্ষামৌসুম শুরুর আগেই চকরিয়ার কাকারায় মাতামুহুরী নদীর ভাঙন ঠেকাতে চলমান গাইডওয়াল নির্মাণের কাজ দ্রুততার সাথে এগিয়ে নেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলম। তিনি গতকাল দুপুরে কাকারা তাজুল উলুম দাখিল মাদরাসার বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় এই নির্দেশ দেন ঠিকাদারকে। এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে বন্যার কবল থেকে বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম সড়ক রক্ষা করতে মাতামুহুরী নদীর গাইডওয়াল বর্ষার আগেই নির্মাণের জন্য চেয়ারম্যানকে নির্দেশ দেন এবং নিজ তহবিল থেকেও বরাদ্দের আশ্বাস দেন।

এমপি জাফর আলম বলেন, চকরিয়া-পেকুয়া ঘিরে আমরা ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। সেই ধারা অব্যাহত রাখতে আগামী উপজেলা নির্বাচনে যোগ্য নেতাকে নির্বাচিত করুন।

এদিকে অনুষ্ঠানে মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মহিউদ্দিন মাহমুদ ঐতিহ্যবাহি কাকারা মাদ্রাসার দ্বিতল ভবন নির্মাণ এবং পাশের কবরস্থান সংস্কারের দাবি জানালে এমপি জাফর আলম তাৎক্ষনিকভাবে নিজস্ব তহবিল থেকে আর্থিক বরাদ্দ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শওকত ওসমান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আশরাফুল আজিম বাহাদুর, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাতীয় ফুটবলার নুরুল আবচার, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইশতিয়াক আহমদ চৌধুরী, মাদরাসার সুপারিনটেনডেন্ট বেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক হাফেজ বশির আহমদ, মেরিন ইঞ্জিনিয়ার রাশেদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে সম্মাননা স্মারক দেওয়া হয়। অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য মুরব্বীরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: