ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভাকে পরিচ্ছন্ন মেগাসিটিতে রূপান্তর নিশ্চিতে সবার সহযোগিতা প্রয়োজন -ইউএনও শিবলী নোমান

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে চকরিয়া পৌরসভাকে একটি আধুনিকমানের জনপদ হিসেবে পরিণত করতে আবারও কর্মপরিকল্পনার উদ্যোগ নিয়েছেন পৌর কর্তৃপক্ষ। পরিকল্পনার অংশ হিসেবে প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় সভা করেছেন পৌর পরিষদ। সোমবার দুপুরে চকরিয়া পৌরসভার হলরুমে শহরের যানযট নিরাসন ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে কর্মপরিকল্পনা গ্রহনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।

চকরিয়া পৌরসভার সচিব মাস-উদ মোর্শেদের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার প্রথম চেয়ারম্যান আলহাজ আনোয়ারুল হাকিম দুলাল, হক সুপার মার্কেটের মালিক মুজিবুল হক (মনু), আলহাজ নুর আহমদ সওদাগর, আনোয়ার শপিং কমপ্লেক্সের মালিক আলহাজ্ব আনোয়ার হোসেন, চকরিয়া শপিং সেন্টারের মালিক রেজাউল হক সওদাগর, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, কাউন্সিলর আলহাজ মকছুদুল হক মধু, রেজাউল করিম, জাফর আলম কালু, জিয়াবুল হক, ফোরকানুল ইসলাম তিতু, জামাল উদ্দিন, মুজিবুল হক মুজিব, নজরুল ইসলাম, নারী কাউন্সিলর রাশেদা বেগম, রাজিয়া সুলতানা খুকুমনি, আঞ্জুমান আরা বেগম। সভায় উপস্থিত ছিলেন

চকরিয়া পৌরসভার ব্যবসায়ী ও সুধীজনের সমন্বয়ে গঠিত কমিটি সদস্য আবুল কালাম (আবু সওদাগর) বিমান বন্দর কাঁচাবাজার ব্যবসায়ী সমিতি, নাছির উদ্দিন (নোভা নাছির)-রড় সিমেন্ট ব্যবসায়ী সমিতি, হাজী কামাল উদ্দিন-ঔষধ ব্যবসায়ী সমিতি, যানবাহন ব্যবসায়ী সমিতি, জামাল উদ্দিন-ডেন্টাল চিকিৎসা ব্যবসায়ী সমিতি এবং সভাপতি/সাধারন সম্পাদক স্বর্ণ ব্যবসায়ী সমিতি।

সভায় প্রধান অতিথি ইউএনও শিবলী নোমান বলেন, নিরাপদ সড়ক, যানযট ও জলাবদ্ধতামুক্ত পরিষ্কার-পরিচ্ছন চকরিয়া বির্নিমান আমাদের সবার কাম্য। সেইজন্য সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। চকরিয়া পৌরসভাকে সর্তিকার অর্থৈ যানজট জলাবদ্ধতামুক্ত পরিচ্ছন্ন মেগাসিটি গড়তে এবং নিরাপদ সড়ক নিশ্চিতের জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি সভার মাধ্যমে সকলের উদ্দেশ্যে বলেন, সচেতন জনগণ হিসাবে আমরা কত তা দায়িত্ববান তা হলো ট্রাফিক আইন মেনে না চলা, যত্রতত্র গাড়ি পার্কিং করা, অচেতন ভাবে রাস্তা পারাপার হওয়া, যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা, ডাষ্টবিন ব্যবহার না করা, ফুটপাত দিয়ে গাড়ি চালানো এসব অপসংস্কৃতি পরিহার করতে হবে। যতদিন আমরা এই দায়িত্বগুলো থেকে সরে না আসতে পারবো ততদিন চকরিয়া পৌরসভার প্রতিটি জনপদকে বদলানো সম্ভব না। তাই এব্যাপারে সবাইকে সজাগ ভুমিকা পালন করতে হবে। #

পাঠকের মতামত: