ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রামুতে প্রতীক পেয়েই শুরু ভোট উৎসব

সোয়েব সাঈদ, রামু ::

প্রতীক বরাদ্ধ পেয়েই রামুতে প্রার্থীদের প্রচারনায় সরগরম হয়ে উঠেছে উপজেলার তৃণমূল এলাকা। তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য রামু উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। শুক্রবার প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেন, রিটার্ণিং অফিসার, কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমেদ।

প্রতীক বরাদ্ধ পাওয়া প্রতিদ্বন্ধি প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম (নৌকা) এবং উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল (আনারস)।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আলী হোসেন (টিউবওয়েল), খুনিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ সিকদার (চশমা), উপজেলা কৃষকলীগের সভাপতি সালাহ উদ্দিন (তালা), উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন (উড়োজাহাজ)।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে কক্সবাজার জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নী (প্রজাপতি), আওয়ামীলীগ নেত্রী সাবেক ইউপি সদস্য মনোয়ারা ইসলাম নেভী (ফুটবল), রামু উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী, সাবেক ইউপি সদস্য আফসানা জেসমিন পপি (কলসী)।

শুক্রবার সকালে প্রতীক বরাদ্ধ পাওয়ার পর দুপুর থেকে রামু উপজেলার ১১টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় শুরু হয় প্রতিদ্বন্ধি প্রার্থীদের পক্ষে মাইকে প্রচারনা। কথামালা, গান আর শ্লোগানে প্রথম দিনেই মুখর হয়ে উঠে সর্বত্র। ভোটারদের প্রত্যাশা এ উৎসবমুখর পরিবেশ অক্ষুন্ন রেখেই যেন নির্বাচন সম্পন্ন হয়।

সহকারি রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহফুজুল ইসলাম জানিয়েছেন, গত ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন জমাদানের শেষ দিনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। কিন্তু বৃহষ্পতিবার (৭ মার্চ) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বর্তমান ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

উল্লেখ্য ফরিদা ইয়াছমিন রামু উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান। এছাড়াও তিনি রামু উপজেলা মহিলা বিএনপির সভানেত্রী।

পাঠকের মতামত: