ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ২হাজার ইয়াবাসহ পিকআপ গাড়ী জব্দ : আটক-১

এম.মনছুর আলম, চকরিয়া ::

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় মালুমঘাট হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি পিকআপ গাড়ী থেকে ২ হাজার ইয়াবাসহ মো.মানিক (৩০) নামের এক পাচারকারীকে আটক করা হয়েছে। ধৃত পাচারকারী মানিক উখিয়া উপজেলার বালুখালী ৩নম্বর ওয়ার্ডের রিয়াজুল হক রেজুর ছেলে। এসময় পুলিশ ইয়াবা পাচারকাজে ব্যবহৃত পিকআপ গাড়ীটি জব্দ করে।

বৃহস্পতিবার (৭মার্চ ) দুপুর ১২টার দিকে হাইওয়ে পুলিশের একটি টিম খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ফরেষ্ট বিশ্রামাগার এলাকায় গাড়ী তল্লাসী করার সময় ইয়াবাসহ পাচারকারীকে আটক করেন। এ ঘটনায় হাইওয়ে পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা দায়ের করে।

হাইওয়ে পুলিশ সূত্রে জানায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বৃহস্পতিবার দুপুরের দিকে নিয়মিত টহলের অংশ বিশেষ খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ফরেষ্ট বিশ্রামাগার এলাকায় হাইওয়ে পুলিশের এটি এস আই ছবিউল্লাহ নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে দায়িত্ব পালন করেছিল। ওই সময় কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখী একটি পিকআপ গাড়ি (চট্টমেট্রো-ন ১১-৪৯৪৮) নিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদ পায় হাইওয়ে পুলিশ। ইয়াবা পাচারের সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশের পুলিশ পরিদর্শক (ওসি) মো: আলমগীর নির্দেশে ওই এলাকায় অবস্থান নেয়। ওই সময় গাড়িটি মেধাকচ্ছপিয়া ফরেষ্ট বিশ্রামাগার এলাকায় পৌঁছলে সিগন্যাল দিয়ে থামানো হয়। পরে পুলিশ গাড়িতে থাকা এক যুবককে তল্লাসী করে ২ হাজার ইয়াবা উদ্ধার করে। এবং ইয়াবা পাচারে ব্যবহৃত পিকআপ গাড়িটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।

এ ব্যাপারে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক (ওসি) মো. আলমগীর বলেন, কক্সবাজার মহাসড়কে অভিযানের ভিত্তিতে মেধাকচ্ছপিয়া ফরেষ্ট বিশ্রামাগার এলাকায় একটি পিকাপ গাড়ীতে তল্লাসী চালিয়ে ২হাজার ইয়াবাসহ এক পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। তাঁর ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়।

তিনি আরও বলেন, এ নিয়ে হাইওয়ে পুলিশ বাদী হয়ে গ্রেফতারকৃত পাচারকারী বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে থানায় মামলা দায়ের করা হয়। এবং গ্রেফতারকৃত আসামিকে থানায় সোপর্দ করা হয় বলে তিনি জানান।##

পাঠকের মতামত: