ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তাদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে ১৮ মার্চ। দ্বিতীয় ধাাপের এই নির্বাচনে উপজেলার ১টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের ৯৯টি কেন্দ্রে ২ লাখ ৮৪ হাজার ৫৫০জন ভোটার ভোট প্রয়োগ করবেন। ভোট আদায় সুষ্ট ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনের উদ্যোগে তিনদিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বুধবার শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালায় ২ হাজার ১০১জন প্রিজাডিং, সহকারী প্রিজাডিং ও পোলিং অফিসার অংশ করছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন- নির্বাচন কমিশন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা ও উপ-সচিব মোহাম্মদ হাসান-উজ-জামান।

এতে বিশেষ অতিথি ছিলেন-কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো.বশির আহমেদ ও সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো.মতিউল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে হাসান-উজ-জামান বলেন, নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ। নির্বাচন চলাকালীন নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কোন অফিসার দায়িত্বে অবহেলা ও পক্ষপাতিত্ব করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: