ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

এমপিরা যেন আচরণবিধি মেনে চলেন, স্পিকারকে সিইসির চিঠি

অনলাইন ডেস্ক ::

উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যদের আচরণবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

মঙ্গলবার স্পিকার সিইসির এ চিঠি হাতে পেয়েছেন।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, উপজেলা নির্বাচনে এমপিরা যাতে আচরণবিধি মেনে চলেন সে বিষয়ে অনুরোধ জানিয়ে আচরণবিধিসহ স্পিকারকে একটি চিঠি দিয়েছেন সিইসি।

এছাড়া ইতোমধ্যে নির্বাচন কমিশন রাজশাহী-১ আসনের ওমর ফারুক চোধুরী, নাটোর-৪ আসনের আব্দুল কুদ্দুস ও নেত্রকোনা-৫ আসনের ওয়ারেসাত হোসেন বেলালকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে ইসি। কিন্তু তাতেও খুব একটা লাভ হয়নি।

চিঠির বিষয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের জানান, সিইসির দেওয়া চিঠি তিনি পেয়েছেন। চিঠিতে আচরবিধির বিষয়টি তুলে ধরা হয়েছে। সংশ্লিষ্টরা যাতে আচরণবিধি প্রতিপালন করেন সিইসি সে অনুরোধ করেছেন।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি অনুযায়ী,সরকারি সুবিধাভোগী গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেন না। সংসদ সদস্য, সরকারি সুবিধাভোগী গুরুত্বপূর্ণ ব্যক্তির তালিকায় আছেন। সে হিসেবে তারাও নির্বাচনের প্রচারে অংশ নিতে পারেন না। কিন্তু কয়েকজন এমপি আচরণবিধি না মেনে নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছেন। এবার পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১০ মার্চ প্রথম ধাপের ভোটগ্রহণ করা হবে।

পাঠকের মতামত: