ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলা পরিষদের স্বপদে ফিরেছে জাহেদুল ইসলাম লিটু

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   মহামান্য হাইকোর্টের একটি বৈঞ্চের আদেশের প্রেক্ষিতে অবশেষে কক্সবাজার জেলা পরিষদের স্বপদে ফিরেছেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। স্বপদে ফেরার আবেদন জানিয়ে দায়ের করা আপীল মামলার প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার হাইকোর্টের একটি বৈঞ্চ শুনানী শেষে চকরিয়া উপজেলা থেকে নির্বাচিত কক্সবাজার জেলা পরিষদের সদস্য জাহেদুল ইসলাম লিটুকে পুনরায় স্বপদে বহাল রাখার আদেশ দেন।

জানা গেছে, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে নামার প্রস্তুতি হিসেবে গত ২৭ জানুয়ারী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান (১) পদ থেকে পদত্যাগ করেন লিটু।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী কোন ব্যক্তি সরকারি কোন প্রতিষ্ঠানে দায়িত্বে থাকাবস্থায় স্থানীয় সরকার বিভাগের অধীন কোন নির্বাচনে অংশনিতে পারেনা। সেই কারনে তিনি জেলা পরিষদের স্বপদ থেকে পদত্যাগ করেন।

পরে অবশ্য তিনি চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চাইলে কেন্দ্রীয় আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড চকরিয়া উপজেলা নির্বাচনে অপর একজনকে দলীয় মনোনয়ন দেন। এরপর চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ফের স্বপদ ফিরে পেতে হাইর্কোটের একটি বেঞ্চে আপীল মামলা করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে জাহেদুল ইসলাম লিটু বলেন, চকরিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলাম। কিন্তু দলকে অন্যজনকে মনোনয়ন দেয়ায় আমি জেলা পরিষদের স্বপদ ফিরে পেতে আদালতের আশ্রয় নিই। গতকাল মঙ্গলবার উচ্চ আদালতের একটি বেঞ্চ মামলার শুনানী শেষে আমাকে কক্সবাজার জেলা পরিষদের স্বপদে বহাল রেখেছেন।

তিনি শোকরিয়া প্রকাশ বলেন, আল্লাহ সর্বশক্তিমান। পদত্যাগের পর আমার কাছে শুধুই সম্বল ছিল জনগনের ভালোবাসা আর দোয়া। অতীতের মতো আগামী দিন গুলোতেও জনগনের কল্যাণে কাজ করতে চাই। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে নিয়োজিত করতে চাই। #

পাঠকের মতামত: