ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বদরখালীতে ডাকাতদলের জব্দকৃত বোট কৌশলে ভেঙ্গে নতুন ভাবে নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
চকরিয়া উপজেলার বদরখালীতে এবার ডাকাতদলের জব্দকৃত বোট কৌশলে দখলে নিয়ে ভেঙ্গে নতুন ভাবে নির্মাণের অভিযোগ উঠেছে।

পেকুয়া উপজেলার উজানটিয়া খালের মোহনা থেকে দুইবছর আগে কোস্টগার্ডের অভিযানে জব্দকৃত ওই ফিশিং বোটটি সম্প্রতি সময়ে দখলে নিয়ে বদরখালীর বাসিন্দা শাহাব উদ্দিন বাহাদুর প্রশাসনের অগোচরে বোটের পুরানো তত্তা খুলে নিয়ে নতুন করে নির্মাণ করছেন বলে স্থানীয়দের অভিযোগ। জব্দকৃত সেই বোটের হদিস নেই সংশ্লিষ্ট প্রশাসনের হাতে।

স্থানীয় লোকজন জানায়, দুইবছর আগে কোস্টগার্ডের অভিযানে পেকুয়া উপজেলার উজানটিয়া খালের মোহনা থেকে একটি ফিশিং বোট জব্দ করা হয়। ওইসময় বোটের মাঝি মহিউদ্দিনকে আটক করে কোস্টগার্ড সদস্যরা জেলহাজতে প্রেরণ করেন।
স্থানীয়দের দাবি, দুইবছর ধরে খালের মোহনায় বোটটি অযত্বে অবহেলায় পড়ে থাকার সুবাদে বদরখালীর বাসিন্দা শাহাব উদ্দিন বাহাদুর কৌশলে বোটটি দখলে নিয়েছেন। এরপর তিনি বোটের পুরানো তত্তাগুলো খুলে নিয়ে বদরখালী বাজারে জেঠাতো ভাই আহমদ ছফার দোকানের লুকিয়ে রাখে। অপরদিকে বোটের মেশিনসহ যন্ত্রানাংশ নিয়ে যায় নিজবাড়িতে।

এলাকাবাসির অভিযোগ, কোস্টগার্ডের নজরদারি না থাকার সুযোগে সম্প্রতি সময়ে বদরখালীর বাসিন্দা শাহাব উদ্দিন বাহাদুর বোটের নীচের অংশে পুরানো তত্তার সঙ্গে নতুন কাঠ সংযোজন করে বোটটি নতুনভাবে নির্মাণ করছেন। ঘটনাটি বনবিভাগের লোকজন অবগত থাকলেও বর্তমানে তাঁরা রহস্যজনক কারনে দর্শকের ভুমিকা পালন করছে বলে স্থানীয় লোকজন অভিযোগ তুলেছেন। অভিযোগের ব্যাপারে জানতে শাহাব উদ্দিন বাহাদুরের সঙ্গে কয়েকদফা যোগাযোগের চেষ্ঠা করা হয়।

কিন্তু তাঁর মুঠোফোনটি বন্ধ থাকায় বক্তব্য জানা সম্ভব হয়নি। এলাকাবাসি এব্যাপারে কোস্টগার্ডের নজরজাদী প্রত্যাশা করেছেন।

পাঠকের মতামত: