ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীকে প্রচারণায় বাঁধা দেয়ার অভিযোগ

12144705_889534974455838_5989135785643671443_nনিজস্ব প্রতিবেদক, চকরিয়া :::
চকরিয়া পৌরসভা নির্বাচনে দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রেজাউল করিমের (প্রতীক পাঞ্জাবী) কর্মীকে গণসংযোগে বাঁধা প্রদানের অভিযোগ পাওয়া গেছে প্রতিদ্বন্ধি আরেক প্রার্থী ও তার স্বজনদের বিরুদ্ধে। এতে কাউন্সিলর প্রার্থী রেজাউল করিম এ ঘটনাকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন দাবি করে বাঁধা প্রদানের ঘটনায় জড়িত কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন। স্থানীয় সাংবাদিকদের কাছে এসব অভিযোগ করেন কাউন্সিলর প্রার্থী রেজাউল করিম।
অভিযোগে কাউন্সিলর প্রার্থী রেজাউল করিম বলেন, ‘মনোনয়ন পত্র দাখিলের পর থেকে আমি এলাকায় গণসংযোগের পাশাপাশি আমার নিয়োজিত কর্মীরাও পাড়ায় পাড়ায় আমার পক্ষে ভোট চাচ্ছেন। কিন্তু প্রতিদ্বন্ধি প্রার্থী আবুল কালাম ও তার বড়ভাই গোলাম কাদের গত ১ মার্চ থেকে অদ্যাবদি আমার কর্মীকে গণসংযোগে বাঁধা দিচ্ছেন। শুধু তাই নয়, আমার কর্মীদের উদ্দেশ্যে আবুল কালাম ও তার ভাই প্রকাশ্যে বলে বেড়াচ্ছে ‘তার এলাকায় আমার কোন কর্মী ভোট চাইতে যাওয়ার অধিকার নেই, এটা নাকি তার সমাজ। আর যারা আমার পক্ষে পাড়ায় পাড়ায় ভোট প্রার্থনা করবেন তাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হবে বলেও প্রকাশ্যে হুমকি দিচ্ছেন প্রতিদ্বন্ধি প্রার্থী ও তার ভাই।
কাউন্সিলর প্রার্থী রেজাউল অভিযোগ করে বলেন, ‘এ ধরণের বাঁধা প্রদান ও হুমকি দেওয়ার ঘটনা নির্বাচনী আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন। কিন্তু এই প্রার্থী এসবের কোন তোয়াক্কাই করছেন না। আমি এনিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি।’#

পাঠকের মতামত: