ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

কক্সবাজার সদরে ভাইস চেয়ারম্যান পদে ঈদগাঁওর তিন তরুণ

এম আবুহেনা সাগর, ঈদগাঁও ::
কক্সবাজার সদরে ভাইস চেয়ারম্যান পদে এবার ঈদগাঁওর তিন তরুণ নির্বাচন করছেন। তারা হলেন, ইসলামাবাদের আমজাদ হোসেন ছোটন রাজা, ছৌফলদন্ডীর হাসান মুরাদ আনাচ ও ঈদগাঁওর কাইয়ুম উদ্দিন ডিসেন্ট। ছোটন দীর্ঘদিন ধরে প্রত্যন্ত গ্রামাঞ্চলে সাধারন ভোটার সাথে কুশল বিনিময় অব্যাহত রেখেছে। অন্য দুইজন নতুন চমক হিসেবে মাঠে নামতে যাচ্ছেন। তবে
ভাইস চেয়ারম্যান প্রার্থী হাসান মুরাদ আনাচ জেলা সদরের ঐতিহ্যবাহী ‘নয়না পরিবারের’ সন্তান। চৌফলদণ্ডীর নয়না পাড়ার বাসিন্দা মৃত আলহাজ্ব আবুল কাশেমের সুযোগ্য পূত্র।
তরুণ সমাজ সেবক,অসহায় মানুষের বলিষ্ট কন্ঠস্বর হাসান মুরাদ আনাচ নয়না পরিবার ট্রাস্টের সভাপতি,কলাতলীস্থ ইকরা বিচ হোটেলের পরিচালক,চৌফলদণ্ডি উত্তর পাড়া সমাজ কমিটির সভাপতি,তাজবীদুল কোরআন হেফজখানা ও এতিমখানার সভাপতি হিসেবে সফলতার সহিত দায়িত্ব পালন করছেন। এছাড়া সামাজিক,ধর্মীয়ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃত্ত রয়েছে। তিনি তার নিবার্চনী প্রচারনা শুরু করেছে।
আরেক প্রার্থী ইসলামাবাদের ছোটন রাজা মাঠে দীর্ঘসময় ধরে চষে বেড়াচ্ছেন। তিনি উপজেলা আ,লীগের সাবেক সাধারন সম্পাদক,সরকারী কলেজের প্রাত্তন ভিপি মুক্তিযোদ্বা মরহুম এসটি এম রাজা মিয়ার সন্তান। ছোটন রাজা উপজেলা ছাত্রলীগ সাবেক সাধারন সম্পাদক, শ্রমিকলীগ সভাপতিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্টান ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছে। বিগত ২৩শে ফ্রেরুয়ারী ছোটন রাজা ঈদগাঁওতে সহশ্রাধিক লোকজন নিয়ে বিশাল নিবার্চনী শো-ডাউন দিয়ে শুরুতেই তাক লাগিয়ে দিয়েছে বাজারবাসীর মাঝে। ইসলামাবাদ আ,লীগের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যানে তাকে একক প্রার্থী ঘোষনা করা হয়েছে। বর্তমানে ছোটন রাজা বিরামহীন প্রচার প্রচারনা অব্যাহত রেখেছে পাড়া মহল্লায়।
অন্যদিকে ঈদগাঁও কালিরছড়ার মৃত মমতাজ আহমদের পূত্র কাইয়ুম উদ্দিন ডিসেন্ট পরিচিত মুখ সকলের কাছে। তিনি ঈদগাঁও কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক এবং কালিরছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছে। এছাড়াও কাইয়ুম কমিউনিটি পুলিশের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান এবং ওর্য়াড় ভিক্তিক মাদক, ইভটিজিং, বাল্য বিবাহসহ অসামাজিক কার্যকলাপের বিরুদ্বে প্রতিবাদ সভা করে গনজাগরন সৃষ্টির মাধ্যমে সুনাম কুঁড়িয়ে যাচ্ছে। তিনিও এলাকার মুরব্বীদের সাথে নিবার্চনী কুশল বিনিময় করে যাচ্ছেন।
তবে এসব তারুন্যে নিভর্র প্রার্থীদের মধ্য যিনি গ্রামীন জনপদের সাধারন ভোটারদের সাথে মিশে গিয়ে তাদের মন রক্ষা করতে পারবে তিনি হয়তো শেষ চমক দিতে পারবে এমন প্রত্যাশা নবীন প্রবীন ভোটারের।
উল্লেখ্য যে,যাচাই বাচাই এবং প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা কাঙ্ক্ষিত প্রতীক নিয়ে নতুন রুপে নিবার্চনী মাঠে নামবেন বলে জানা গেছে।

পাঠকের মতামত: