ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় হাজি মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশন মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্টানে -সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া উপজেলার কাকারায় হাজি মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক প্রথমবারের মতো আয়োজন করা গোল্ডেন ড্রিমস বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী গতকাল শুক্রবার বিকালে চকরিয়া আবাসিক মহিলা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। স্মৃতি ফাউন্ডেশনের প্রধান পৃষপোষক চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ মুছার সভাপতিত্বে অনুষ্ঠানে মেধা তালিকায় উর্ত্তীণ দ্বিতীয় শ্রেণি থেকে সপ্তম শ্রেণির সর্বমোট ৪৮০জন পরীক্ষার্থীর হাতে পুরস্কার হিসেবে স্বর্ণের চেইন, নগদ টাকা, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন স্মৃতি ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও মরহুমের বড় ছেলে ঠিকাদার মোহাম্মদ সাহাবউদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা নির্বাচনে চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, উপজেলা বিআরডিবির চেয়ারম্যান আলহাজ আবদুল হাকিম, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবু মুছা, উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি আলহাজ শফিকুল কাদের, কাকারা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নুরুল হায়দার, সাংবাদিক মাঈন উদ্দিন শাহেদ, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সভাপতি সুশাল কান্তি সুশীল, আমির হোসেন আমু। এছাড়াও অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।

হাজি মঞ্জুর আলম সওদাগর স্মৃতি ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও মরহুমের বড় ছেলে ঠিকাদার মোহাম্মদ সাহাবউদ্দিন বলেন, ‘আমার বাবা সারাজীবন সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে থেকেছেন। ছোটকাল থেকেই বাবার কাছ থেকে এমন শিক্ষাই পেয়েছি। আজ বাবা দুনিয়াতে নেই। তিনি রেখে গেছে চার পুত্র ও তিন কন্যা সন্তানকে। তাই প্রাণপ্রিয় বাবার স্মৃতিটুকু ধরে রাখতে এই বৃত্তি প্রদানের কার্যক্রম হাতে নিয়েছি।’ তিনি বলেন, ২০১৮ সালের ২৬ অক্টোবর চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও কাকারা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয় এই বৃত্তি পরীক্ষা। পরীক্ষায় দুই কেন্দ্রে অংশ নেয় প্রায় ১৩ শতাধিক শিক্ষার্থী। তন্মধ্যে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বৃত্তি পরীক্ষায় অংশ নেয় ১০০০ শিক্ষার্থী এবং কাকারা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে অংশ নেয় ৩০০ শিক্ষার্থী।

অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় অংশনেয়া তেরশত শিক্ষার্থীর মধ্যে সর্বমোট ৪৮০জন বিভিন্ন ক্যাটাগরীতে মেধা তালিকায় উর্ত্তীণ হয়েছে। তারমধ্যে দুইজন পরীক্ষার্থী দুইটি কেন্দ্র থেকে প্রথম হয়েছে। তাদেরকে প্রথম পুরস্কার হিসেবে স্বর্ণের চেইন, ক্রেস্ট, সনদপত্র প্রদান করা হয়েছে। অপরদিকে গোল্ডেন এপ্লাস পেয়েছেন ৩৩জন। তাদের প্রত্যেককে পুরস্কার হিসেবে নগদ ১ হাজার টাকা ও ক্রেস্ট, সনদপত্র, এপ্লাস প্রাপ্ত ৩৩জন শিক্ষার্থীকে নগদ পাঁচশত টাকা, ক্রেস্ট, সনদপত্র এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ঠ শিক্ষার্থীদেরকে টিফিনবক্স, সনদ, ক্রেস্ট প্রদান করা হয়েছে। #

পাঠকের মতামত: