ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বসতবাড়িতে আগুন, আহত-২

নিজস্ব প্রতিনিধি. পেকুয়া:
পেকুয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে একটি বসতবাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় বাধা দিতে গিয়ে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন দুই নারী।
শুক্রবার (১মার্চ) গভীর রাতে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারাইয়াকাটা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ ঘটনায় আহতরা হলেন একই এলাকার মৃত বজল আহমদের স্ত্রী রবিজা বেগম (৫৫) ও আবুল হাশেমের স্ত্রী আয়েশা বেগম (৩০)।
আহতের ছেলে আরিফুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমাদের ৫০ বছরের ভোগদখলীয় কিছু জায়গা জবরদখলের চেষ্টা করে আসছিল স্থানীয় একটি ভুমিদুস্যচক্র। সর্বশেষ বৃহস্পতিবার দিনগত গভীর রাতে তারা আমাদের ওই জায়গায় ঘর নির্মাণ করার চেষ্টা করলে আমরা তাদের বাধা দিই। তখন তারা বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমার পরিবারের উপর হামলা চালায়। বসতবাড়িতে আগুন দেয়। একই এলাকার শাকের আহমদ, জব্বার, আলী আকবর, আলী আজগর, শুক্কুর, কালু, শাহেদা, মনোয়ারা বেগম, রিদুয়ান, মনু, নাহারু বেগম ও শাকিল দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে এ হামলায় অংশ নেয়।
তিনি আরো বলেন, জায়গাটি তাদের দাবী করে স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অভিযোগ দিয়েছিল। কিন্তু বিষয়টি নিষ্পত্তি করতে ইউনিয়ন পরিষদ তাগাদা দিলেও তারা হাজির হয়নি।
এ ব্যাপারে বারবাকিয়া ইউপি চেয়ারম্যান এইচ এম বদিউল আলম বলেন, বিষয়টি নিয়ে দু’পক্ষকে পরিষদে ডাকা হয়েছিল। কিন্তু একটি পক্ষ অনুপস্থিত থাকায় বিষয়টি নিষ্পত্তি করা সম্ভব হয়নি। তারপরেও উভয় পক্ষকে আইনশৃঙ্খলা ভঙ্গ না করার জন্য নিদের্শ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, বসতবাড়িতে আগুন দেয়া এবং মারধরের ঘটনায় লিখিত অভিযোগ দেয়নি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

##############

দুই ব্যক্তিকে কুপিয়ে জখম
নিজস্ব প্রতিনিধি.পেকুয়া
পেকুয়ায় দুই ব্যক্তিকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। ১ মার্চ শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবনিয়া সাপের গারা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
আহতরা হলেন, একই এলাকার শমসুল আলমের ছেলে ছৈয়দ নূর ও আব্দুস ছোবহানের ছেলে ফরিদুল আলম। তারা দু’জনই পেশায় কৃষক।
আহত ফরিদুল আলম চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিকদের বলেন, আমি চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়ন থেকে এসে এক বছর আগে জারুলবনিয়ার সাপের গারা এলাকায় বসতি স্থাপন করি। তখন থেকে স্থানীয় আবু তালেব নামের এক ব্যক্তি আমার কাছে চাঁদা দাবী করে আসছিল। তাকে আমি কোন চাঁদা দিব না জানাই। এতে ক্ষিপ্ত হয়ে সে দলবল নিয়ে শুক্রবার দুপুরে আমার উপর হামলা চালায়। এসময় তারা আমাকে বেধড়ক মারধর ও কিরিচ দিয়ে কুপিয়ে জখম করে। পরে প্রতিবেশী ছৈয়দ নূর আমাকে তাদের কবল থেকে উদ্ধার করতে আসলে হামলাকারীরা তাকেও কুপিয়ে জখম করে।
এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ভুক্তভোগীদের পক্ষে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

########################

পেকুয়ায় তুচ্ছ ঘটনার জের ধরে হামলা, আহত- ৪
নিজস্ব প্রতিনিধি, পেকুয়া ::
পেকুয়ায় তুচ্ছ ঘটনার জের ধরে হামলায় ৪ নারীপুরুষ আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। ১মার্চ শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার রাখাখালী ইউনিয়নের মাতবর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন একই এলাকার মৃত আব্দুল করিমের স্ত্রী নুর আয়েশা বেগম (৭০), ছেলে রবি আলম (৩৫), আব্দুল মালেক (৪০) ও আব্দুল মালেকের স্ত্রী নিলুফা বেগম (৩২)।

আহত আব্দুল মালেক বলেন, বাচ্চাদের ঝগড়াকে কেন্দ্র করে একই এলাকার আবু ছৈয়দ, শাহাদাত, মিজানুর রহমান ও ফিরোজসহ বেশ কয়েকজন ব্যক্তি আমাদের উপর পরিকল্পিতভাবে হামলা চালায়। দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে তারা আমাদের উপর হামলা চালিয়ে চারজনকে গুরুতর জখম করেছে। আহত দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় পেকুয়া সরকারী হাসপাতাল তাদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভুঁইয়া বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: