ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনায় মামলা, ফের চকরিয়া নিউজ সম্পাদককে প্রাণনাশের হুমকি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

হত্যার উদ্দেশ্যে কালের কণ্ঠ’র কক্সবাজারের চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথের বাড়িতে হামলা ও গুলিবর্ষণের ঘটনায় থানায় মামলা রুজু করা হয়েছে। আজ মঙ্গলবার ভুক্তভোগী ছোটন কান্তি নাথ বাদী হয়ে থানায় মামলাটি রুজু করেন। মামলায় আসামী করা হয়েছে হেলমেট পরিহিত ৭-৮জন সশস্ত্র অজ্ঞাত মুখোশধারীকে।

এদিকে ন্যাক্কারজনক এই হামলায় কারা জড়িত রয়েছে তাদেরকে খুঁজে বের করতে কাজ চলমান রেখেছে পুলিশ। একইসঙ্গে কোন পরিস্থিতিতে এবং কেন এই হামলা হতে পারে সম্ভাব্য সকল ধরণের বিষয় মাথায় রেখে পুলিশের একাধিক কর্মকর্তা তদন্ত কার্যক্রম শুরু করেছেন।

থানায় রুজুকৃত মামলার এজাহারে বাদী ছোটন কান্তি নাথ উল্লেখ করেছেন, বিভিন্ন সময় তার কর্মরত পত্রিকা দৈনিক কালের কণ্ঠে নানা বিষয়ে প্রেরিত অনুসন্ধানী প্রতিবেদন ছাপানো হয়। একইভাবে চলতি উপজেলা পরিষদ নির্বাচনে চকরিয়ায় প্রতিদ্বন্ধি এক প্রার্থীর বিষয়ে অতিসম্প্রতি অনুসন্ধানী প্রতিবেদন এবং সরকারি উন্নয়ন প্রকল্পের অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রেরিত সচিত্র সংবাদ প্রকাশ পায়। এ কারণে একটি মহল তার ওপর ক্ষুদ্ধ হয়ে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে রাতের আঁধারে গোপনে এই হামলা চালাতে পারে ধারণা করা হচ্ছে ।

এদিকে কক্সবাজার থেকে প্রকাশিত নিয়মিত সাহসী অনলাইন গণমাধ্যম ‍”চকরিয়া নিউজ” এ ধলনৈর ধারাবাহিকভাবে নানা বিষয়ে প্রেরিত অনুসন্ধানী প্রতিবেদন ছাপানো হয়। একইভাবে চলতি উপজেলা পরিষদ নির্বাচনে চকরিয়ায় প্রতিদ্বন্ধি এক প্রার্থীর বিষয়ে অতিসম্প্রতি অনুসন্ধানী প্রতিবেদন এবং সরকারি উন্নয়ন প্রকল্পের অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রেরিত সচিত্র সংবাদ প্রকাশ করে আসছে।এ কারণে একটি মহল চকরিয়া নিউজ সম্পাদকের ওপর ক্ষুদ্ধ হয়ে পরিকল্পিতভাবে বিভিন্ন সময়ে তার মোবাইল নাম্বারে প্রাণনাশের হুমকি ধামকি দিয়ে যাচ্ছে ওই দুস্কৃতকারীরা।  ফোনে দুস্কৃতকারীদের একটাই বক্তব্য তুই এসব নিউজ বন্ধকর নয়তো তোর মৃত্যু অনির্বার্য।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ‘সাংবাদিক ছোটনের বাড়িতে হামলার ঘটনায় মামলা নেওয়া হয়েছে। ইতোমধ্যে পুলিশ তদন্ত কার্যক্রম শুরু করে দিয়েছেন। চাঞ্চল্যকর এই ঘটনার তদন্ত যাতে সঠিকভাবে চলমান থাকে সেজন্য পুলিশ যথেষ্ট আন্তরিক।’

পাঠকের মতামত: