ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

পেকুয়ায় চিংড়ি ঘের দখল নিয়ে সংঘর্ষে নিহত ২, আটক ১১

জহিরুল ইসলাম, চকরিয়া ::  কক্সবাজারের পেকুয়ায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় দুই ঘের শ্রমিক নিহত হয়েছেন। শনিবার দুপুরে পেকুয়া সদর ইউনিয়নের বিলহাচুরা এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্রসহ ১১ জনকে আটক করেছে।
নিহতরা হলেন, পেকুয়া সদর ইউনিয়নের আবদুর রহমানের ছেলে নেজাম উদ্দিন ও জাহাঙ্গীর আলমের ছেলে আজিজুল হক।
পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জিয়া উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গুলি ও মারধরে দুই জনের মৃত্যু হয়েছে।
পেকুয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আরিফুল ইসলাম বলেন, আমার ভাই সাবেক ইউপি সদস্য মমতাজ উদ্দিনের ভোগদখলীয় চিংড়ি ঘের জবরদখল করতে সশস্ত্র হামলা চালায় একই এলাকার জালাল উদ্দিনের নেতৃত্বে একদল সন্ত্রাসী । অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে হামলায় আমাদের চিংড়ি ঘেরের দুই প্রহরী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ৫-৭ জন।
পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে। এ সময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে সাতটি অস্ত্র উদ্ধার করা হয়।
ওসি আরো জানান, ঘটনায় জড়িত সন্দেহে ১১ জনকে আটক করা হয়েছে। অস্ত্র উদ্ধার ও হামলায় জড়িত বাকিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
উদ্ধার করা মরদেহ দুটি ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: