ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

উখিয়ায় ১ কোটি ১৬ লক্ষ টাকা ব্যয়ে আঞ্চলিক সড়ক নির্মাণের প্রক্রিয়া শুরু

SAMSUNG CAMERA PICTURESওমর ফারুক ইমরান, উখিয়া ::

কক্সবাজারের উখিয়ায় এক কোটি ১৬ লক্ষ টাকা ব্যয় বরাদ্ধে আঞ্চলিক সড়ক নির্মাণের প্রক্রিয়া শুরু হয়েছে। তিন প্যাকেজে বিভক্ত এ সড়কগুলোর নির্মাণ কাজ সম্পন্ন হলে সীমান্তের আমতলী বিজিবি ক্যাম্প থেকে কোর্টবাজার, ডিগলিয়া, চাকবৈঠা সড়ক হয়ে উখিয়া সদরের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করা সম্ভব হবে। উখিয়া সীমান্ত সংলগ্ন বিস্তীর্ণ নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের আছাড়বনিয়া, বেতবুনিয়া, আমতলী, গর্জবনিয়া, জারাইলতলী, ডেইলপাড়া, চাকবৈঠা, ভালুকিয়া, ফাত্রাঝিরি সহ ১৮টি গ্রামের উৎপাদিত পণ্য, সামগ্রী বাজারজাতকরণ সম্ভব হবে। পাশাপাশি এসব এলাকার আর্থসামাজিক উন্নয়ন সহ অর্থকরী ফসলের ব্যাপক সম্প্রসারণের সম্ভাবনা রয়েছে বলে স্থানীয়দের অভিমত। গতকাল বুধবার দুপুরে সংসদ সদস্য আবদুর রহমান বদি ডিগলিয়া-চাকবৈঠা এইচবিবি সড়ক উন্নয়নের ভিত্তি প্রস্থর স্থাপন করতে গিয়ে এসব কথা বলেন। এ সময় তিনি এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে ডিগলিয়া, চাকবৈঠা থেকে আমতলী পর্যন্ত ৩ কিঃ মিঃ কার্পেটিং সড়ক নির্মাণের আশ্বস্থ করেন। তিনি বলেন, এসব এলাকার শিক্ষা, কৃষি, জনস্বাস্থ্য প্রভৃতির উন্নয়নের স্বার্থে পূর্বাঞ্চলীয় জনপদের সবকটি গ্রামীণ সড়ক পর্যায়ক্রমে কার্পেটিং এর আওতায় আনা হবে।

এ সময় সংসদ সদস্যের সাথে ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সহকারী প্রকৌশলী সোহরাব হোসেন, আওয়ামীলীগ নেতা নুরুল হুদা, ঠিকাদার খাইরুল আলম চৌধুরী, এম.এ. মোকতার, উখিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ছৈয়দ মোহাম্মদ নোমান, ওলামালীগের সভাপতি সোহেল, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সভাপতি রফিক উদ্দিন বাবুল, সাংবাদিক শহিদুল ইসলাম, ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আব্দুল আলম ফকির, সাবেক ইউ,পি, সদস্য আলী আহমদ ও শামশুল আলম হেডম্যান। পরে সংসদ সদস্য ডেইলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বনভোজনের জন্য ১ লক্ষ টাকা অনুদানের আশ্বস্থ করেন। সংসদ সদস্য উখিয়া বিশ্ববিদ্যালয় কলেজ আয়োজিত বার্ষিক বনভোজনে অংশগ্রহণ করে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে সীমিতভাবে আয়োজিত বনভোজন করার জন্য ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামীতে বৃহত্তর আয়োজনের কলেজের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষকদের অংশগ্রহণের ভিত্তিতে পূণরায় বনভোজনের আয়োজন করার জন্য কলেজ অধ্যক্ষ ফজলুল করিমকে নির্দেশ দেন। এর আগে সংসদ সদস্য হলদিয়াপালং ইউনিয়নের পাগলির বিল এলাকায় সড়ক নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

##################

উখিয়ার ইউপি সদস্য সহ ১৫ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

ওমর ফারুক ইমরান, উখিয়া

কক্সবাজারের উখিয়ার বালুখালী পান বাজারে সন্ত্রাসী হামলা, ভাংচুর সহ অগ্নিসংযোগ করে মোটর সাইকেল জ্বালিয়ে দেওয়ার ঘটনায় পালংখালী ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক জাহাঙ্গীর আলম বাদী হয়ে ১৫ জনকে আসামী গত ২৪ জানুয়ারী উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ১৪, তাং-২৪/০১/২০১৬ইং। মামলায় আসামীরা আদালত থেকে জামিন নিলেও বুধবার আদালত উক্ত জামিন বাতিল করে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন বলে মামলা বাদী সুত্রে জানা গেছে।

অভিযোগের সুত্রে জানা গেছে, গত ২৩ জানুয়ারি সন্ধ্যা ৭ ঘটিকায় এশার নামাজ শেষে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে ধারালো কিরিচ, দা, হকিষ্টিক নিয়ে হাজী আব্দুল মজিদের উপর এলোপাতাড়ি আঘাত করলে সে গুরুতর আহত হয়। তাকে বাঁচাতে তার পরিবারের লোকজন ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষের লেলিয়ে দেওয়া দর্বৃত্তদের এলোপাতাড়ি কিরিচ ও ছুরিকাঘাতে মোহাম্মদ ছিদ্দিক, মুজিবুর রহমান রক্তাক্ত জখম হয়। পরে ১৮/২০ জন দুর্বৃত্ত নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়। এ সময় দুর্বৃত্তরা একটি মুদির দোকান ভাংচুর করে লুটপাট চালায়। খবর পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ব্যাপক লাঠি চার্জের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জাহাঙ্গীর আলম বাদী হয়ে ইউ,পি, সদস্য ফজল কাদের ভুট্টো, আকবর আহাম্মদ, আবু তাহের, গোলাম কাদের, ফখরুদ্দিন প্রঃ ডাকাত ফখরুল, নুরুল হক ডাকাত, কামাল উদ্দিন প্রঃ ছুরি কামাল, মোঃ শাহাজাহান ডাকাত, জসিম উদ্দিন, মিজানুর রহমান, আশিইক্কা, সাইদুল হক, তাহেরিয়া, জয়নাল আবেদীন, রহিম উল্লাহ সহ ১৫জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এদের সকলের বাড়ি পালংখালী ইউনিয়নের বালুখালী ও শিয়াইল্যাপাড়া এলাকায়।

এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান বলেন, এ ধরনের কোন গ্রেফতারী পরোয়ানা আমার কাছে আসেনি। আসলে অবশ্যই আসামীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: