ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বিজিবি সদস্যের হাতে সিটি কলেজ ছাত্রী লাঞ্চিত

city-collegeসিবিএন:
উখিয়ার মরিচ্যা চেকপোষ্টে কর্মরত বেলাল উদ্দিন (নেমপ্লেটে লেখা) নামে বিজিবি সদস্যের হাতে কক্সবাজার সিটি কলেজের এক ছাত্রী শরীরিকভাবে লাঞ্চিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ৬ মার্চ রবিবার সকাল দশটার দিকে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় কলেজ ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। তাৎক্ষণিক প্রতিবাদ সভা করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এরপর দূষি বিজিবি সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কলেজ অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছে তারা। এ ঘটনার সুষ্ঠ তদন্তপূর্বক ব্যবস্থা না নিলে সড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দিয়েছে শিক্ষার্থীরা।
লাঞ্চনার শিকার সমাজ বিজ্ঞান (অনার্স) তৃতীয় বর্ষের ছাত্রী নাজমা আকতার বলেন, টেকনাফের একটি স্পেশাল সার্ভিস বাসে করে কলেজে আসছিলাম। বাসটি মরিচ্যা চেকপোষ্টে পৌঁছলে আমাকে গাড়ী থেকে নামতে বলে বিজিবি সদস্য বেলাল। আমার পরণে কলেজ ড্রেস থাকার পরও গাড়ী থেকে নামতে বাধ্য করায় আমার পরিচয়পত্র প্রদর্শন করি।
এরপরও আমাকে টেনে হেছঁড়ে বাস থেকে নামিয়ে পার্শ্ববর্তী একটি কক্ষে ঢুকিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করে।
এতে আমি চিৎকার দিলে অপর বিজিবি সদস্য দৌঁড়ে এসে আমাকে আওয়াজ না করতে বলে আরেকটি বাসে তুলে দেয়। ঘটনাটি স্যারদের অবহিত করেছি।
এ প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ ক্যথিংঅং বলেন, পরিচয় দেয়ার পরও বিজিবি সদস্যের এমন আচরণ লজ্জাজনক ও অমার্জনীয়। এ ঘটনায় লাঞ্চনার শিকার ছাত্রী অভিযোগ দিয়েছে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে সমাধানের ব্যবস্থা নেয়া হবে।
এ প্রসঙ্গে জানতে চাইলে ১৭ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল ইমরান উল্লাহ সরকার বলেন, নিয়মিত তল্লাসির অংশ হিসাবে বাসটি তল্লাসি করা হয়। আমরা খোঁজ নিয়ে দেখেছি। এতে কলেজ ছাত্রী লাঞ্চিত হওয়ার মতো কোন ঘটনা ঘটেনি।

পাঠকের মতামত: