Home » জাতীয় » ফের মানববন্ধনের ঘোষণা সম্পাদক পরিষদের

ফের মানববন্ধনের ঘোষণা সম্পাদক পরিষদের

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ডেস্ক নিউজ :
অব্যাহত প্রতিবাদ ও আপত্তির মুখেও জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস এবং রাষ্ট্রপতির স্বাক্ষরে আইনটি কার্যকর হওয়ার প্রতিবাদে আবারও মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে সম্পাদক পরিষদ। আগামী সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালিত হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে সম্পাদক পরিষদের সংবাদ সম্মেলনে দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত এ কর্মসূচির ঘোষণা দেন।

শ্যামল দত্ত বলেন, ‘একই দাবিতে গত ২৯ সেপ্টেম্বরে আমাদের মানববন্ধন কর্মসূচি ছিল। কিন্তু তথ্যমন্ত্রীর অনুরোধে ওই কর্মসূচি স্থগিত করা হয়। তারপর গত ৩০ সেপ্টেম্বর তিনজন মন্ত্রী ও প্রধানমন্ত্রীর গণমাধ্যমবিষয়ক উপদেষ্টা প্রকাশ্যে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, আমাদের উদ্বেগের বিষয়গুলো ৩ অক্টোবর অথবা ১০ অক্টোবরের মন্ত্রিসভার বৈঠকে উত্থাপন করে আমাদের সঙ্গে নতুন করে আলোচনার শুরু করার জন্য মন্ত্রিসভার অনুমোদন চাইবেন।’

তিনি বলেন, ‘তিন মন্ত্রী আমাদের আশ্বাস দেন যে ডিজিটাল নিরাপত্তা আইনের এমন একটি সংস্কারের সর্বাত্মক চেষ্টা করা হবে, যেটি সংশ্লিষ্ট সকল মহলের নিকট গ্রহণযোগ্য হবে। দুঃখের বিষয় সে রকম কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। তিন মন্ত্রী কেন তাদের প্রতিশ্রুতি রক্ষা করতে ব্যর্থ হলেন, তা কোনো একজনের মাধ্যমে আমাদের জানানোর সৌজন্যটুকু দেখানোও হয়নি।’

তিনি আরও বলেন, সম্পাদক পরিষদকে তিনজন মন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা রাখা হয়নি। আমরা মনে করি এটি সেই প্রতিশ্রুতির বরখেলাপ। তাই আমরা আমাদের স্থগিত কর্মসূচি আবারও ঘোষণা করলাম। এটি শুধু সম্পাদক পরিষদেরই কর্মসূচি বলেও উল্লেখ করেন তিনি।

সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক ও ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান, নিউ এজ সম্পাদক নূরুল কবীর, কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দিন, নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, আজাদী সম্পাদক এম এ মালেক, করতোয়া সম্পাদক মোজাম্মেল হক, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদ সাইফুল আলম, বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সমকালের সহযোগী সম্পাদক সবুজ ইউনুস, ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের যুগ্ম সম্পাদক শামসুল হক জাহিদ প্রমুখ।

এর আগে, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গত ২৯ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিল সম্পাদক পরিষদ।

কিন্তু তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অনুরোধে এবং সম্পাদক পরিষদসহ সংবাদমাধ্যমের অংশীজনের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাবে ওই কর্মসূচি স্থগিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় একদিনে পাগলা কুকুরের কামড়ে ১৩ শিশু আহত

It's only fair to share...000এম.মনছুর আলম, চকরিয়া ::   কক্সবাজারের চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে পাগলা কুকুরের ...

error: Content is protected !!