ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আদালত অবমাননা মামলায় হামিদুর রহমান আযাদের জামিন

ডেস্ক নিউজ :
আদালত অবমাননার অভিযোগে সাজাপ্রাপ্ত বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক সংসদ সদস্য এ এইচ এম হামিদুর রহমান আযাদকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত। চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত হামিদুর রহমান আযাদের পক্ষে গতকাল আপিল ও জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

আদালতে হামিদুর রহমান আযাদের পক্ষে শুনানি করেন প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। সাথে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা ও অ্যাডভোকেট শিশির মনির।

এ বিষয়ে মাসুদ রানা জানান, আদালত অবমাননার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল হামিদুর রহমান আযাদকে যে সাজা দিয়েছিলেন তা বাতিল চেয়ে তিনি আপিল এবং জামিন আবেদন করেন। গতকাল শুনানি শেষে আদালত তাকে জামিন দেন।

এর আগে গত ২৫ জুলাই হামিদুর রহমান আযাদ ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। তবে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।
আইনজীবীরা জানান, ২০১৩ সালের ৪ ফেব্রুয়ারি এক বক্তৃতার ঘটনায় ওই মাসের ৭ তারিখ আদালত অবমাননার অভিযোগে ২০ ফেব্রুয়ারি তলব করা হয়। কিন্তু তিনি আদালতে হাজির হননি। তার অনুপস্থিতিতে আদালত অবমাননার অভিযোগে তাকে তিন মাসের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়।

পাঠকের মতামত: