Home » কক্সবাজার » মাতারবাড়ীতে ড্রপ এনজিও’র বিরুদ্ধে উৎকোচের অভিযোগ 

মাতারবাড়ীতে ড্রপ এনজিও’র বিরুদ্ধে উৎকোচের অভিযোগ 

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ছালাম কাকলী ঃ মাতারবাড়ীতে কর্মরত ড্রপ নামের একটি এনজিও সংস্থার ভারপ্রাপ্ত অফিস প্রধান শাহা আলমের বিরুদ্ধে ঘোষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্থদের দাবী উক্ত অফিসার কে টাকা না দিলে কোন কাগজ পত্রই হাতে ধরে না।

মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে ১৪ শত ১৪ একর জমি অধিগ্রহণ করার পর আরো ৭০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের জন্য বাংলাদেশ-সিঙ্গাপুরের যৌথ উদ্যোগে ১২ শত একর জমি অধিগ্রহণ করেছে। এ জমির মালিকদের মধ্যে শতকরা ৮০ জনের মতো ক্ষতিগ্রস্থরা অধিগ্রহণের টাকা পায়নি।

এ অবস্থায় কর্তৃপক্ষ উক্ত জায়গার চার দিকে বেড়ি-বাধ নির্মাণ করায় সমস্ত স্লুইচ গেইট বন্ধ হয়ে যাওয়ায় নদী ও সাগরের লোনা পানি ভিতরে কোন অবস্থাতে ঢুকানো যাচ্ছে না। এতে ঐ এলকায় লবণ চাষ করতে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে বলে জমির মালিকদের অভিযোগ। বিভিন্ন ক্যাটাগরীর ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে ফাইল করার জন্য ড্রপ নামের একটি এনজিও সংস্থাকে দায়িত্ব দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উক্ত এনজিও সংস্থার প্রধান মাহাবুব থাকা অবস্থায় কয়েক শত ফাইলে স্বাক্ষর করলেও রহস্য জনক কারণে তিনি বদলী হয়ে যান। তিনি বদলী হবার পর ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন শাহা আলম নামের এক ব্যাক্তি। ঐ কর্মকর্তা শাহা আলম দায়িত্ব পাওয়ার পর থেকে বিভিন্ন জনের কাছ থেকে একটি ফাইলের বিপরীতে ১০-১৫ হাজার টাকা করে উৎকোচ নিচ্ছেন বলে ভূক্তভোগিদের আভিযোগ। এদিকে অভিযুক্ত শাহা আলম থেকে জানতে চাইলে তিনি বলেন, আমি ফাইল তৈরী করতে কারো কাছ থেকে এক টাকাও নিচ্ছিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বর্ণমেলায় প্রথমদিন সাদা হল ৮২৯ ভরি সোনা

It's only fair to share...000চট্রগ্রাম প্রতিনিধি :: নগরীতে শুরু হয়েছে তিনদিনব্যাপী স্বর্ণমেলা-২০১৯। আগ্রাবাদ সিডিএ আবাসিক ...

error: Content is protected !!